touhid chandpur report

করোনায় কর্মহীনদের তৌহিদুজ্জামান সোহেলের খাদ্য সামগ্রী বিতরণ

সফিকুল ইসলাম রানা, মতলব উত্তর করেসপন্ডেন্ট :
কানাডা প্রবাসী ব্যবসায়ী তৌহিদুজ্জামান সোহেলের অর্থায়নে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ৯নং ওয়ার্ডে শতাধিক করোনায় কর্মহীন অসহায় পরিবার খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

শুক্রবার (২৪ এপ্রিল) সকালে ছেংগারচর পৌরসভার রোস্তম মার্কেট ঈদগাহ মাঠ সামাজিক দূরত্ব বজায় রেখে কাউসার আহমেদের তত্ত¡াবধানে আনুষ্ঠানিক ভাবে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী।

৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীরের ব্যাবস্থাপনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোলায়মান ফরাজী রতন, আওয়ামী লীগ নেতা কাজী আমিনুল ইসলাম, ডিএম আ. লতিফ, সমাজসেবক খোরশেদ আলম সর্দার, ছাত্রলীগ নেতা আবুল বাশার রাজন, শামীম প্রমুখ।

add all nk last

খাদ্য সামগ্রীর মধ্যে ছিলো চাল, ডাল, তৈল, আলু ও লবণ।

পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী বলেছেন, দেশের এই দুর্যোগময় পরিস্থিতিতে বিত্তবানদের উচিত নিজেদের সার্মথ্য অনুযায়ী অসহায়দের পাশে দাঁড়ানো। নয়তো সরকারের একার পক্ষে এই পরিস্থিতি মোকাবেলা করা অসম্ভব।

বিভিন্ন দেশের প্রবাসীরা বাংলাদেশের নিজ নিজ এলাকার বিপন্ন মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন। তাঁদের মধ্যে একজন তৌহিদুজ্জামান সোহেল। তিনি বর্তমানে কানাডায় ব্যবসায়ী কাজে অবস্থান করছেন।

চলমান বৈশ্বিক করোনা পরিস্থিতি ও আসন্ন রমজান উপলক্ষে তৌহিদুজ্জামান সোহেল নিজ পরিবার ও গ্রামের যুবকদের সহযোগিতায় গ্রামের অধিবাসী ও আত্মীয়-স্বজনদের মধ্যে খাদ্যসামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেন। একই সঙ্গে তিনি সমাজের বিত্তবানদের অসহায়দের পাশে দাঁড়ানোর অনুরোধ করেছেন। প্রয়াত আত্মীয়স্বজন, বন্ধুবান্ধবের জন্য দোয়া চেয়েছেন তিনি। অসুস্থ প্রিয়জন ও বিশ্ববাসীর শান্তি কামনা এবং নিজের পরিবারের জন্যও সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

এ বিষয়ে তৌহিদুজ্জামান সোহেল মুঠোফোনে বলেন, ‘দয়া নয়, আমাদের ওপর গরিব-দুঃখীর হক রয়েছে। সর্বোপরি মহান আল্লাহ পাকের নির্দেশ মেনে আসুন আমরা বিপদে তাদের পাশে দাঁড়াই।’

প্রবাসে থাকলেও দেশের অনগ্রসর মানুষের পাশে সর্বদা তাঁর নিজ সামর্থ্য অনুযায়ী সম্পৃক্ত থেকেছেন সব সময়। নিজের এলাকার মানুষের পাশে থাকার চেষ্টা করেছেন এ প্রবাসী। দেশের দরিদ্র জনগোষ্ঠীর জন্য অনেক সেবামূলক কাজের সঙ্গে নিজেকে জড়িত রেখেছেন।

152 জন পড়েছেন
শেয়ার করুন