chandpur hosiptal isolation 1

করোনা উপসর্গ নিয়ে চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশনে এক নারী রোগী ভর্তি

চাঁদপুর করেসপন্ডেন্ট :

করোনা আক্রান্ত সন্দেহে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রুমানা আক্তার ( ১৮) নামের এক রোগীকে ভর্তি করা হয়েছে।

৭ এপ্রিল মঙ্গলবার দুপুরে তাকে ওই ওয়ার্ডে ভর্তি করানো হয়।

জানাযায়, অসুস্থ রুমানা আক্তার চাঁদপুর সদর উপজেলার তরপুরচন্ডী বাবুরহাটস্থ এলাকার হোসেন জমাদারের মেয়ে। সে গত কয়েকদিন ধরে জ্বর, সর্দি, কাশি গলা ব্যাথা ও শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ জনিত রোগে ভোগ ছিলেন বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

মঙ্গলবার দুপুরে তার স্বজনরা তাকে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে কর্মরত চিকিৎসক তাকে করোনা আক্রান্ত সন্দেহে হাসপাতালের আলাদা ভবনের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি দেন।

gif maker

এতে অসুস্থ রুমানাকে হাসপাতালে নিয়ে আসা তার কয়েকজন স্বজন ও হাসপাতালের যে ক’জন কর্মচারী তাকে চিকিৎসাসেবা দিতে গিয়ে স্পর্শ করেছে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাক্তার এ এইচ এম সুজাউদৌলা রুবেল জানান, সে জ্বর, সর্দি কাশি এবং শ্বাসকষ্টজনিত রোগে ভোগছিলেন।

মঙ্গলবার দুপুরে তার স্বজনরা তার চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসে।

তাই আমরা তাকে করোনায় আক্রান্ত হতে পারে সন্দেহ জনক ভাবে আইসোলিশনে ভর্তি দিয়েছি। আমরা ওই রোগীর নমুনা সংগ্রহ করে বাংলাদেশ রোগ তত্ত্ব ও গবেষণা (আইইডিসিআর) কেন্দ্রে পাঠাবো। সেখান থেকে তার পরীক্ষার রির্পোট পাঠালে নিশ্চিত হওয়া যাবে সে করোনা ভাইরাসে আক্রান্ত কিনা।

এছাড়া ওই রোগীর স্বজন এবং হাসপাতালে চিকিৎসা সেবা দিতে গিয়ে যারা রোগীকে স্পর্শ করেছে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছি।

বর্তমানে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ওই রোগী চিকিৎসাধীন রয়েছে।

173 জন পড়েছেন
শেয়ার করুন