কুমিল্লা জেলাকে লকডাউন ঘোষণা

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা:

করোনা ভাইরাসের প্রদুর্ভাব ঠেকাতে অবশেষে কুমিল্লা জেলাকে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে। শুক্রবার বিকেল ৩ টায় এ ঘোষণা করেন কুমিল্লার জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর।

কুমিল্লা জেলা প্রশাসক এক গণবিজ্ঞপ্তিতে জানান, শুক্রবারে অনুষ্ঠিত করোনা ভাইরাসের প্রদুর্ভাব প্রতিরোধের লক্ষ্যে গঠিত কুমিল্লা জেলা কমিটির সভার সিদ্ধান্তের আলোকে প্রাণঘাতি করোনা ভাইরাস এর সংক্রমণ ঝুঁকি মোকাবেলায় কুমিল্লা জেলাকে অবরুদ্ধ ঘোষণা করা হয়।

এর মধ্য দিয়ে আজ শুক্রবার থেকে এ জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ হলো। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক/মহাসড়ক ও নৌপথে অন্য কোন জেলা হতে কেউ এ জেলায় প্রবেশ করতে কিংবা এ জেলা হতে অন্য কোন জেলায় গমন করতে পারবে না। জেলার অভ্যন্তরে আন্ত: উপজেলা যাতায়াতের ক্ষেত্রেও এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।
এছাড়া সকল ধরণের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। তবে, জরুরি পরিসেবা, চিকিৎসা সেবা, কৃষি পণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি এর আওতা বর্হিভূত থাকবে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক এবং জাতীয় ও আঞ্চলিক মহাসড়ক ব্যবহার করে কুমিল্লার জেলার উপর দিয়ে অন্যান্য জেলার আন্ত:সংযোগ এই লকডাউনের আওতা বর্হিভূত থাকবে। জেলা ও উপজেলার যে কোন সীমানা দিয়ে যানবাহনের প্রবেশ ও প্রস্থান বন্ধ থাকবে।

জনস্বার্থে জারিকৃত এ আদেশ আজ শুক্রবার থেকে কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বলবৎ থাকবে। উক্ত আদেশ অমান্যকারির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও এতে উল্লেখ করা হয়।

46 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়