chandpurreport faridgonj dayal

চাঁদপুরের ফরিদগঞ্জে দেয়াল নির্মাণ : ৮ পরিবার অবরুদ্ধ

ফরিদগঞ্জ প্রতিনিধি :

চাঁদপুরের ফরিদগঞ্জে প্রতিবেশী প্রভাবশালীদের দেওয়া পাকা দেয়ালে অবরুদ্ধ হয়ে ‘বন্দি জীবনযাপন’ করছে ৮টি পরিবার।

স্থানীয় পুলিশ, প্রশাসন ও গ্রাম আদালতের শরণাপন্ন হলেও কিছুতেই দুর্ভোগ কাটছে না। উপায়ান্তর না দেখে অবশেষে ভুক্তভোগী পরিবারের সদস্যরা হতাশ হয়ে পড়েছে।

সরজমিনে জানা যায়, উপজেলার ১৪নং ফরিদগঞ্জ (দক্ষিন) ইউনিয়নের পশ্চিম পোঁয়া গ্রামের রাঢ়ী বাড়ির আব্দুর সাত্তার, মোতালেব হোসেন, ফজলুর রহমান, রুহুল আমিন, আবুল কালাম, সানাউল্লাহ, মিজান হোসেনসহ ৮টি পরিবারের সদস্যদের যাতায়াতের পথটি বন্ধ করে দেন প্রতিবেশী গ্রামের ঝিনু পাটওয়ারী গং। বাড়িতে যাওয়া-আসার একমাত্র রাস্তাটি বন্ধ করে সেখানে ইটের পাকা দেয়াল তৈরি করেছে।

ভুক্তভোগীরা সাংবাদিকদের জানান, রাস্তাটি আমাদের দীর্ঘ দিনের যাতায়াতের পথ এবং জায়গা নিয়ে আদালতে মামলা চলমান। কিন্তু কোনোরকম পূর্ব অবহিত করা ছাড়াই পেশিশক্তি আর টাকার জোরে আমাদের যাতায়াতের একমাত্র রাস্তাটি সোমবার বন্ধ করে দেয়।

Nk up

বিকল্প পথ না থাকায় ভোক্তভোগী ৮টি পরিবারের মানুষ ঠিকমতো মসজিদ, মাদ্রাসা ও হাটবাজারে যেতে পারছেন না।

এলাকাবাসী জানান, ঝিনু পাটওয়ারী গংরা সীমানা প্রাচীর নির্ধারণ করে পাকা দেয়াল নির্মাণ করেছেন। এতে কয়েকটি পরিবার যাতায়াতে দুর্ভোগ পোহাচ্ছে। বাড়ির দু’দিকে পাকা দেয়াল নির্মাণ করায় বাড়ি বের হতে পারছেন না ওই ৮টি পরিবারের অর্ধ-শতাধিক সদস্য।

অভিযুক্ত ঝিনু পাটওয়ারী জানান, আমাদের জাযগায় আমরা দেয়াল নির্মাণ করছি আমাদের নিরাপত্তার জন্য। কারণ এটা আমাদের জায়গার উপর অত্যাচার করে এবং কিছু বললে, আমাদের উপর হামলা করে।

ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবদুর রকিব বলেন, আমার কাছে তারা আসছে। বিষয়টি আমরা অবগত রয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

150 জন পড়েছেন
শেয়ার করুন