chandpur hosiptal isolation 1

চাঁদপুরের ১০জনের করোনা টেস্টের রিপোর্ট নেগেটিভ

 

নিউজ ডেস্ক :
চাঁদপুরের ৫টি উপজেলা থেকে গত বৃহস্পতিবার সংগ্রহ করা ১০জনের নমুনা পরীক্ষা করে সবার করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। অর্থাৎ তারা কেউ করোনায় আক্রান্ত নন।

সোমবার বিকেলে বিষয়টি জানিয়েছেন চাঁদপুরের সিভিল সার্জন। তবে শনিবারের ৪জন ও রোববার নমুনা সংগ্রহ করা আরো ৩জনের রিপোর্ট এখনো জানা যায়নি।

এদিকে সোমবার চাঁদপুর জেলার আরো ৪জন সন্দেহভাজন করোনা আক্রান্ত রোগীর নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে মতলব উত্তরের ২জন, ফরিদগঞ্জের ১জন ও শাহরাস্তির ১জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। মঙ্গলবার সকালে এসব নমুনা কুমিল্লার সিভিল সার্জন অফিস হয়ে ঢাকার আইইডিসিআর’র কেন্দ্রে পাঠানো হবে পরীক্ষার জন্য।

/
গত বৃহস্পতিবার সরকারি এক জরুরী আদেশ পেয়ে চাঁদপুর সদর, হাইমচর, মতলব দক্ষিণ, ফরিদগঞ্জ ও হাজীগঞ্জ উপজেলা থেকে ১০জনের নমুনা সংগ্রহ কয় হয় করোনা টেস্টের জন্য। মূলত এদের সবাই সন্দেহভাজন ছিল না।

রেনডম পদ্ধতিতে নমুনা প্রদানকারী বাছাই করে সার্বিক পরিস্থিতি জানার চেষ্টা করা হয়েছে। এরপর গত ৩ দিন ধরে শুধুমাত্র সন্দেহভাজন রোগী/ব্যক্তিদের নমুনা সংগ্রহ করা হচ্ছে। তাই এসব রিপোর্ট পাওয়া গেলে চাঁদপুরের করোনা পরিস্থিতির ধারণা পাওয়া যেতে পারে।

চাঁদপুরের সিভিল সার্জন ডা. মোঃ সাখাওয়াত উল্লাহ সোমবার রাতে চাঁদপুর রিপোর্টকে জানান, চাঁদপুর থেকে বৃহস্পতিবার পাঠানো ১০জনের করোনা টেস্টের রিপোর্ট নেগেটিভ হয়েছে বলে আমি মৌখিকভাবে জেনেছি। শনিবারের ৪জনের রিপোর্ট মঙ্গলবার আসতে পারে। বাকী রিপোর্ট পর্যায়ক্রমে আসবে।

অন্যদিকে চাঁদপুর সদর হাসপাতালে গতকালও সন্দেহভাজন রোগী/ব্যক্তি না পাওয়ায় নমুনা সংগ্রহ করা যায়নি। হাসপাতালের আরএমও ডা. সুজাউদ্দৌলা রুবেল বলেন, সন্দেহভাজন রোগী পাচ্ছি না আমরা।

130 জন পড়েছেন
শেয়ার করুন