চাঁদপুরের ৪জন করোনায় আক্রান্ত : আইইডিসিআর

0
23

 

চাঁদপুর রিপোর্ট ডেস্ক :
করোনাভাইরাসে চাঁদপুর জেলার ৪জন আক্রান্ত বলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) সূত্রে জানা গেছে। আইইডিসিআর’র অফিসিয়াল ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে। ১১ এপ্রিল শনিবার সকাল ৮টা পর্যন্ত নমুনা পরীক্ষার ভিত্তিতে এই ফলাফল বলে ওয়েবসাইটে উল্লেখ রয়েছে।

http://picasion.com/

তবে চাঁদপুরের স্বাস্থ্য বিভাগ শনিবার রাত ৮টা পর্যন্ত ২জন আক্রান্তের কথা স্বীকার করেছে। এর মধ্যে একজন গত বৃহস্পতিবার সনাক্ত হয়েছে এবং অপরজন শনিবার। এই দু’জন মতলব উত্তরে অবস্থান করছিলেন। বর্তমানে দু’জনেই মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন।

gif maker

অন্যদিকে চাঁদপুরে আইসোলেশন থাকা ১জন করোনায় আক্রান্ত বলে বিভিন্ন সূত্রে আভাস পেলেও জেলা স্বাস্থ্য বিভাগ কোনো তথ্য দিচ্ছে না। তারা বলছে, এ সংক্রান্ত রিপোর্ট আসেনি।

শনিবার রাতে কুমিল্লার গণমাধ্যমকর্মীদের মাধ্যমে খোঁজ নিয়ে জানা গেছে, সেখানে এখন পর্যন্ত ৬জন করোনায় আক্রান্ত হলেও আইইডিসিআর-এর ওয়েবসাইটে উল্লেখ রয়েছে ৮জন। এ ব্যাপারের কুমিল্লার স্বাস্থ্য বিভাগ আইইডিসিআর-এ যোগাযোগ করে জানতে পারেন কুমিল্লার বাসিন্দা ২জন ঢাকায় নমুনা পরীক্ষা করে জেনেছেন তারা করোনায় আক্রান্ত। ওই দু’জনের ঠিকানা ‌’কুমিল্লা’ উল্লেখ করায় কুমিল্লায় মোট আক্রান্ত দেখানো হচ্ছে ৮জন। অর্থাৎ কুমিল্লা জেলার ৮জন মানুষ করোনায় আক্রান্ত।

/ আইইডিসিআর’র ওয়েবসাইটে ৪জন আক্রান্তের উল্লেখ থাকা সম্পর্কে চাঁদপুরের সিভিল সার্জন ডা. মোঃ সাখাওয়াত উল্লাহর বক্তব্য জানার জন্য শনিবার রাতে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার জানা মতে এখন পর্যন্ত চাঁদপুরে ২জন করোনায় আক্রান্ত হিসেবে সনাক্ত হয়েছেন। ৪জনের বিষয় আমি নিশ্চিত নই। পরে কুমিল্লার ঘটনাটি চাঁদপুরের সিভিল সার্জনকে অবহিত করলে তিনি বলেন, আমি জেনেছি মতলব উত্তরের একজন মহিলা করোনায় আক্রান্ত অবস্থায় ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন। হয়তো স্থায়ী ঠিকানা চাঁদপুর উল্লেখ করায় তিনিও চাঁদপুরের সাথে অন্তর্ভুক্ত হয়েছেন। এই তিজনের বাইরে আমার কাছে আর কোনো আক্রান্তের তথ্য নেই।

ফেসবুকে মন্তব্য করুন
115 জন পড়েছেন
http://picasion.com/