chandpur report korona

চাঁদপুরে করোনায় আরো ১জন আক্রান্ত : নতুন নমুনা প্রেরণ ৬০ জনের

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার :

চাঁদপুর জেলা স্বাস্থ্য বিভাগের পাঠানো নমুনা থেকে ৩৩ জনের রিপোর্ট এসেছে। এর মধ্যে একজনের রিপোর্ট প্রজেটিভ। বাকী ৩২ জনের নেগেটিভ। আক্রান্ত ব্যাক্তি ফরিদগঞ্জ উপজেলার। নতুন করে নমুনা সংগ্রহ করা ৬০ জনের রিপোর্ট ঢাকায় প্রেরণ করা হয়েছে।

শুক্রবার (১৭ জানুয়ারি) দুপুরে চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ মো. সাখাওয়াত উল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন। সিভিল সার্জনের তথ্যানুযায়ী এ পর্যন্ত আক্রান্ত সংখ্যা ১১জন। এর মধ্যে আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে। তার মৃত্যুর পরে রিপোর্ট প্রজেটিভ জানাগেছে।

Add all Night king
আক্রান্ত ব্যাক্তি হচ্ছেন ফরিদগঞ্জ উপজেলার গল্লাক বাজার এলাকার বইচাতলি গ্রামের শফিকুল ইসলাম ভূঁইয়ার ছেলে। সে করোনার উপসর্গ নিয়ে নারায়নগঞ্জ থেকে বাড়িতে আসে। তার নমুনা সংগ্রহ করেন ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাব টেকনোলজিস্ট। তিনিও করোনায় আক্রান্ত। আক্রান্ত যুবক চাঁদপুর জেলা সদর হসপিটালের আইসোলেশন ইউনিটে রয়েছে বলে জানাগেছে।

এছাড়া চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে শেষ খবর পাওয়া পর্যন্ত ৪জন ভর্তি রয়েছেন। জেলায় বৃহস্পতিবার পর্যন্ত ঢাকা, নারায়গঞ্জ থেকে আগত ও আক্রান্তদের সংস্পর্শে যাওয়াসহ ১ হাজার ২শ’ ৬৩জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

অপরদিকে চাঁদপুর শহরের ব্যাংক কলোনীর মৃত শাহজাহান তপাদারের স্ত্রী বৃহস্পতিবার সন্ধ্যায় মৃত্যু বরণ করেছেন। পরিবারের লোকজন জানায় তিনি হার্ট এটাক করে মৃত্যু বরণ করেছেন। দীর্ঘদিন তিনি অসুস্থ্য ছিলেন। নিহত ওই নারীর গ্রামের বাড়ী সদর উপজেলার রামপুর ইউনিয়নের দক্ষিণ আলগী গ্রামের তপাদার বাড়ী।

Nk up

স্থানীয় ইউপি সদস্য আনোয়ার হোসেন তপাদার জানান, রাতেই গ্রামের বাড়ীতে শাহজাহান তপাদারের স্ত্রীর দাফন সম্পন্ন হয়েছে। বাড়ীর কোন লোকজন নামাজে জানাযায় অংশগ্রহন করেননি। তার আত্মীয় স্বজন কয়েকজন একত্রিত হয়ে দাফন সম্পন্ন করেছেন। পরিবারের লোকজন মৃত্যুর বিষয়ে সঠিক তথ্য প্রদান না করায় কেউ নামাজে জানাযায় অংশগ্রহন করেনি।

ফরিদগঞ্জে নতুন আক্রান্ত শরীফ এর বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলি হরি বলেন, আমাদের কাছে তার বিষয়ে পূর্ব থেকেই খোঁজ খবর ছিলো। আজকে রিপোর্ট আসার পরে শতভাগ নিশ্চিত হয়েছি। আক্রান্ত ব্যাক্তির বাড়ী লকডাউন করা হবে। দুপুরের পরে স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

178 জন পড়েছেন
শেয়ার করুন