chandpur lockdown chandpur report

চাঁদপুরে কাগজে কলমে লকডাউন, কাজে কিন্তু ঠনঠন!

চাঁদপুর প্রতিনিধি :
কাগজে কলমে লকডাউন, কাজে কিন্তু ঠনঠন। এমনই আক্ষেপ করে একবৃদ্ধ বললেন, পরিণত এই বয়সে অনেকের মর্মান্তিক মৃত্যু দেখতে চাই না।

নাম প্রকাশে অনিচ্ছুক এ বৃদ্ধ আরও বলেন, চাঁদপুরে জেলা প্রশাসন গতকাল বৃহস্পতিবার (৯ এপ্রিল) কেবলমাত্র লকডাউন ঘোষণা করেছে। কার্যত সন্ধ্যার পর থেকে আজ শুক্রবার (১০ এপ্রিল) দুপুর পর্যন্ত জেলা শহরে এ নিয়ে তাদের তদারকি দেখা যাচ্ছে না।

চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহসান উল্লাহ বলেন, তিনদিন আগে প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে চাঁদপুর জেলা প্রশাসক যা ধারণা দিয়েছেন, তার সঙ্গে এখন মিল খুঁজে পাওয়া যাচ্ছে না। কথা এবং কাজের মিল ধরে রাখার জন্য জেলা প্রশাসনকে নড়েচড়ে বসতে অনুরোধ জানান তিনি।

gif maker

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে চাঁদপুর জেলাকে লকডাউন ঘোষণা করা হলেও কার্যত তা নামছেন না কেউ। সকাল থেকে শহরে মানুষজনের আনাগোনা দেখা গেছে। কয়েকটি পয়েন্টে পুলিশকে দায়িত্ব পালন করতে দেখা গেছে। এতে মানুষজনকে বুঝিয়েও ঘরমুখো করতে পারছে না তারা। তবে বিভিন্ন পাড়া ও মহল্লায় সচেতন মানুষজন নিজ উদ্যোগে গলির মুখ বাঁশ দিয়ে বন্ধ করে দিয়েছেন। বহিরাগতদের প্রবেশ কিংবা প্রয়োজন ছাড়া বাসা বাড়ি থেকে বের না হতে মাইকিং করছেন তারা।

চাঁদপুর শহরের গুয়াখোলা এলাকায় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর নাসির চৌকিদার, মৎস্য ব্যবসায়ী মো. শবেবরাত এবং সমাজসেবক শাহেদুল হক মোর্শেদকে এমন ভূমিকা পালন করতে দেখা গেছে।

এদিকে চাঁদপুরে করোনা আক্রান্ত একজনের সন্ধান পাওয়া গেছে। আক্রান্ত এই রোগীকে জেলার মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে। এর আগে গত ৬ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে সর্দি জ্বর ও কাশি নিয়ে মতলবে শ্বশুরবাড়িতে আসেন তিনি।

বিষয়টি জেনে তার নমুনা পরীক্ষার জন্য ঢাকায় আইইডিসিআরে পাঠানো হয়। গতরাতে সেখান থেকে পজিটিভ রিপোর্ট আসে। পরে রাত দেড়টায় তাকে বাড়ি থেকে নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়।

এ সময় মতলব উত্তরে রোগীর বাড়ির আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়। এমন তথ্য জানিয়েছেন, চাঁদপুরের সিভিল সার্জন। এছাড়া নারায়ণগঞ্জ ও রাজধানী থেকে প্রায় ৬০০ মানুষ চাঁদপুরে ফিরেছেন, তাদের ওপরও নজরদারির কথা জানান সিভিল সার্জন।

240 জন পড়েছেন
শেয়ার করুন