793

চান্দিনায় ৪ আক্রান্তের পরিবারের ২৫ সদস্যের নমুনা সংগ্রহ

টি. আর. দিদার, চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি।
কুমিল্লার চান্দিনায় করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত ৪জনের পরিবারের ২৫ সদস্যের শরীর থেকে নমুনা সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।
বুধবার ও বৃহস্পতিবার দুই দিনে আক্রান্তদের বাড়ি বাড়ি গিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্যাথলজি বিভাগের কর্মীরা নমুনা সংগ্রহ করে কুমিল্লা জেলা সিভিল সার্জন কার্যালয়ের মাধ্যমে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট (আইইডিসিআর) এ পাঠান।
এ ব্যাপারে চান্দিনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহসানুল হক জানান, নারায়ণগঞ্জ থেকে আসা দেবীদ্বার উপজেলার নবীয়াবাদ গ্রামের জীবন কৃষ্ণ সাহা করোনা ভাইরাসে মৃত্যুর আগে দত্ত ডায়গনষ্টিক সেন্টারে পরীক্ষা করে। সেখান থেকে সংক্রামিত হন ল্যাব টেকনেশিয়ান এক নারী (১৯)। মঙ্গলবার ওই নারীর বাড়ির ৭টি পরিবারকে লক ডাউন করার পর বুধবার প্রাথমিক ভাবে তার পরিবারের ৭ সদস্যের নমুনা সংগ্রহ করা হয়েছে।
তিনি আরও জানান, ওই ল্যাব টেকনেশিয়ান থেকে সংক্রামিত হয় একই ডায়গনষ্টিক সেন্টারের এক্স-রে টেকনেশিয়ান এক পুরুষ। বুধবার ওই ল্যাব টেকনেশিয়ান (৩৫) সহ উপজেলা সদরের জননী মেডিকেল সেন্টারের এক তরুন চিকিৎসক (২৮) এবং মহারং এলাকার সৌদী প্রবাসীর (৫৫) করোনা ভাইরাসের পরীক্ষায় পজেটিভ আসে। বৃহস্পতিবার ওই তিন পরিবারের আরও ১৮জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২০ খ্রিস্টাব্দ, শুক্রবার

চাঁদপুর রিপোর্ট-এমকেজেড

117 জন পড়েছেন
শেয়ার করুন