lock down

নীলফামারীতে অঘোষিত লকডাউন : পাড়ায় মহল্লার প্রবেশপথে ব্যারিকেড তৈরি

 

নীলফামারী প্রতিনিধি :

মানুষের মধ্যে বেড়েছে সচেতনতা। সরকারি ঘোষণা অপেক্ষা না করেই নীলফামারীর অধিকাংশ পাড়া মহল্লায় পালিত হচ্ছে অঘোষিত লক ডাউন।

করোনাভাইরাসের সংক্রমণ রোধের কৌশল হিসাবে নীলফামারী সদর ও সৈয়দপুর উপজেলার অধিকাংশ পাড়ায় মহল্লার প্রবেশ পথে ব্যারিকেড তৈরি করে পাহারা বসানো হয়েছে; যাতে বহিরাগত কেউ ভিতরে প্রবেশ করতে না পারে। বিনা প্রয়োজনে ভারী যানবাহন বা মোটরসাইকেল নিয়ে কেউ প্রবেশ করতে না পারে।

স্থানীয় যুবকরা একজনের পর অন্যজন পাহারা দিচ্ছে। বাঁশ বেধে, গাছের গুড়ি ফেলে পাড়া মহল্লায় ঢোকার প্রবেশ পথ বন্ধ করে দেয়া হয়েছে।

/

 

জানা যায়, স্থানীয় বাসিন্দারা সরকারি ঘোষণা অপেক্ষা না করে নিজেরাই সচেতন হয়ে নিজ নিজ এলাকায় চলাচল সীমিত করার জন্য এই ব্যবস্থা গ্রহণ করে।

এলাকাবাসীরা জানান, সরকারি নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও কিছু মানুষ কিছু লোকজন বাড়ির বাহিরে বের হয়ে জনসমাগম তৈরি করছে। তাই আমরা নিজেরাই উদ্যোগ নিয়ে নিজ নিজ এলাকা লক ডাউন করে দিয়েছি। এলাকার মানুষের জরুরি প্রয়োজনে আমরা তাদের সহযোগিতাও দিচ্ছি। আমরা পর্যায়ক্রমে প্রবেশ পথগুলোতে অবস্থান করছি।

মো. তাহের, জহির উদ্দিন, আফসার ও তারেক বলেন, করোনা শুধুমাত্র বাংলাদেশের জন্য না এটা বিশ্বের আতঙ্ক। সরকার অনেক করছে; কিন্তু আমরা জনগণ যদি সহযোগিতা না করি তাহলে এ যুদ্ধে জয়ী হওয়া সম্ভব না। আমরা সচেতন হয়েছি সবাইকে আহবান জানাচ্ছি বাড়িতে থাকার। যারা বিভিন্ন জায়গা থেকে এলাকায় আসছে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিচ্ছি।

জেলা প্রশাসক হাফিজুর রহমান বলেন, আমরা সময় নির্ধারণ করে দিচ্ছি, প্রয়োজনে মানুষ কখন বের হবে। আমরা সবার সাথে সমন্বয় করছি কীভাবে জেলাকে করোনার আক্রমণ থেকে রক্ষা করা যায়।

155 জন পড়েছেন
শেয়ার করুন