chandpur report amit

পঞ্চগড়ে ফেসবুকে মহানবী (সা.) নিয়ে কটুক্তি, ছাত্র আটক

 

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি :

পঞ্চগড়ে সামাজিক যোগাগোগ মাধ্যম ফেসবুকে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তি করায় রায়হান হুদা অমিত (২৩) নামে এক ছাত্রকে আটক করেছে পঞ্চগড় থানা পুলিশ।

১৮ এপ্রিল (শনিবার) দুপুরে পৌরসভার মিঠাপুকুর এলাকারর বাসা থেকে পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সূদর্শন কুমার রায়ের নেতৃত্বে পঞ্চগড় সদর থানা পুলিশ ও ডিবি পুলিশের একটি দল আটক করে অমিতকে।

জানা যায়, করোনা ভাইরাসের মধ্যে শুক্রবার মসজিদে নামাজ পড়ায় মুসল্লিদের চোর আখ্যায়িত করে ফেসবুকে একটি পোষ্ট দেয়। পরবর্তিতে বিভিন্ন কমেন্টের জবাবে সে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) সম্পর্কে অশ্লীল মন্তব্য করে। তার এই পোস্টটি ভাইরাল হলে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) কে কটুক্তি করার অপরাধে ফেসবুকে তাকে গ্রেপ্তার করে বিচারের দাবি ওঠে। এরই প্রেক্ষিতে শনিবার তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

add all nk last

আটক অমিত ভজনপুর ডিগ্রী কলেজের ইতিহাস বিভাগের শিক্ষক এবং জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এম এন নূরুল হুদার ছেলে। সে রংপুর কারমাইকেল বিশ্ববিদ্যালয় কলেজে সমাজ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র।

ইতিপূর্বেও অমিত ফেসবুকে ইসলাম ধর্মকে নিয়ে বিভিন্ন রকম ব্যাঙ্গাত্মক পোস্ট দিয়েছে।

পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সূদর্শন কুমার রায় জানান, ইসলাম ধর্ম ও মহানবী (সাঃ) নিয়ে কটূক্তি করার দায়ে এক যুবককে আটক করা হয়েছে। এ বিষয়ে পঞ্চগড় সদর থানায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

359 জন পড়েছেন
শেয়ার করুন