পঞ্চগড়ে বিএসএফের গুলিতে শিক্ষার্থী নিহত

0
6

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি :

পঞ্চগড়ের সদর উপজেলায় শিংরোড প্রধানপাড়া সীমান্তের ৭৬২নং পিলারের কাছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে শিমুন রায় (১৬) নামে এক শিক্ষার্থী নিহত হয়েছে। সে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার রাত ৮টায় মৃত্যু বরণ করে। এর আগে গুরুতর আহতাবস্থায় সন্ধ্যা ৬টার দিকে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

http://picasion.com/

নিহত শিমুন রায় ওই এলাকার পরেশ চন্দ্র রায়ের ছেলে এবং সে চাকলার হাট কেবি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিয়েছে।

বিজিবি ও পারিবারিক সূত্রে জানা যায়, নীলফামারী ৬৫ বিজিবি আওতাধীন ওই সীমান্তের প্রধানপাড়া গ্রামের পরেশ চন্দ্র রায় ছেলে শিমুন রায়সহ বিকেলে সীমান্তের কাছে নিজেদের পাটক্ষেতে বাঁশের বেড়া দিচ্ছিলেন।

এ সময় ভারতের সাকাতি সীমান্ত ফাঁড়ির একদল বিএসএফ সদস্য ঘটনাস্থলে এসে বেড়া দিতে নিষেধ করে। এ নিয়ে উভয়ের মধ্যে তর্ক বেঁধে যায়। এক পর্যায়ে এক বিএসএফ সদস্য শিমুনকে খুব কাছে থেকে পেটে গুলি করে চলে যায়। গুলি পেট দিয়ে ঢুকে পিট দিয়ে বেরিয়ে যায়। এলাকাবাসী প্রথমে তাকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল এবং পরে তাকে গুরুতর অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

নীলফামারী ৬৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মামুনুল হক জানান, এ ঘটনায় প্রতিবাদ জানিয়ে বিএসএফকে পত্র দেয়া হয়েছে। সঙ্গে পতাকা বৈঠকের আহ্বান জানানোর প্রক্রিয়া চলছে। পতাকা বৈঠকের পর প্রকৃত তথ্য জানানো যাবে।

ফেসবুকে মন্তব্য করুন
62 জন পড়েছেন
http://picasion.com/