chandpur report rangpur

পঞ্চগড়ে মানবতার এক নতুন দৃষ্টান্ত স্থাপন করলো সাইফুল ইসলাম

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি :

পঞ্চগড়ের ছেলে সাইফুল ইসলাম মানবতার এক নতুন দৃষ্টান্ত স্থাপন করলো। মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য এই শিক্ষাকে হৃদয়ে ধারণ করে অসহায় দুঃস্থদের পাসে এসে দাঁড়িয়েছে বিশ্ববিদ্যালয় পড়া সাইফুল ইসলাম। টিউসনির টাকা দিয়ে ১১০ জন অসহায় দুঃস্থের পাশে এসে দাঁড়িয়েছে। বাইসাইকেল চালিয়ে বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেন সে।

মারণঘাতি করোনাভাইরাস পরিস্থিতিতে কর্মহীন হয়ে পরেছে পঞ্চগড়ের অনেক খেটে খাওয়া পরিবার। এসব খেটে খাওয়া পরিবার গুলোর পাশে প্রতিটি পরিবারকে পাঁচ কেজি চাল, এক কেজি আলু ও একটি সাবান নিয়ে নিজে বাইসাইকেল চালিয়ে সদর উপজেলার মাগুড়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্যসামগ্রী পৌঁছে দিয়ে আসে।

পঞ্চগড় সদর উপজেলার মাগুরা ইউনিয়নের আমলাহার এলাকার আব্দুল মজিদের ছেলে সাইফুল। সে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মার্কেটিংয়ে এমবিএ করছেন।

সাইফুল বলেন, মানুষ তো মানুষের জন্য।বিপদের সময় মানুষের পাশে এসে দাঁড়ানো প্রতিটি মানুষ দায়িত্ব। আমি পড়াশোনার পাশাপাশি বেশ কয়েকটি টিউশনি করাই। সেখান থেকে আমার পড়ালেখার খরচ চালিয়ে কিছু টাকা জমা করেছিলাম। সেই টাকা দিয়ে অসহায় মানুষের জন্য আমার এই সামান্য উপহার। তিনি সমাজের বিত্তবানদের গরীব অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ করেন।

এর আগে, প্রকাশ্যে রিফাত হত্যা, প্রশ্নপত্র ফাঁস ও পদ্মাসেতুর কল্লা কাটা গুজবের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে সাইফুল গত বছর তেঁতুলিয়া থেকে টেকনাফ পায়ে হেঁটে এক জনসচেতনতামূলক পদযাত্রা করে আলোচনায় আসেন।

Add piles sex Diabeties all

তাছাড়াও তিনি নিজ বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা নিরসনের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে একাই দিনাজপুর ও ঢাকায় মানববন্ধন করেন।

যেখানে বিত্তবানরা মারণঘাতি করোনাভাইরাসের কারনে অসহায় দুঃস্থের পাশে না দাঁড়িয়ে হাতগুটিয়ে বসে রয়েছে। সেখানে সাইফুল ইসলামের এই মানব সেবার দৃষ্টান্ত অনুকরণীয় হয়ে থাকবে।

140 জন পড়েছেন
শেয়ার করুন