lock down

পঞ্চগড় জেলা লকডাউন

 

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি :

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে পঞ্চগড় জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। শুক্রবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে লকডাউনের ঘোষণা দেয় জেলা প্রশাসন।

জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, “করোনা ভাইরস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটি, পঞ্চগড়” এর ১৭.০৪.২০২০ তারিখের সভায় সিদ্ধান্ত মোতাবেক সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ (২০১৮ সনের ৬১ নং আইন) এর ১১(১)(২)(৩) ধারার ক্ষমতাবলে পঞ্চগড় জেলাকে অবরুদ্ধ (লক ডাউন) ঘোষনা করা হলো।

বিজ্ঞপ্তির বলা হয়, প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধের লক্ষ্যে যেহেতু ইতোমধ্যে মহাপরিচালক, স্বাস্থ্য অধিদপ্তর গত ১৬ এপ্রিল ২০২০ তারিখ সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ (২০১৮ সনের ৬১ নং আইন) এর ১১(১) ধারার ক্ষমতাবলে সমগ্র বাংলাদেশকে সংক্রমণের ঝুঁকিপূর্ণ এলাকা ঘোষণা করেছেন।

জেলায় জনসাধারণের প্রবেশ ও বের হওয়া নিষিদ্ধ। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সড়ক-মহাসড়ক দিয়ে অন্য জেলার কেউ এই জেলায় প্রবেশ করতে পারবে না বলে জানান জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন।

এদিকে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বুড়া বুড়ি নামক এলাকায় এক জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। জেলায় এটিও প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রুগী।

176 জন পড়েছেন
শেয়ার করুন