chandpur report Faridgonj ppe

ফরিদগঞ্জে টেলিভিশন সাংবাদিকদের মাঝে হাজী কামরুল হাসান সউদের পিপিএ বিতরণ

আনিছুর রহমান সুজন :
আলহাজ্ব কামরুল হাসান সউদ,গরীব, অসহায় , কর্মহীন মানুষদের জন্য যেমন ভাবছেন ফরিদগঞ্জে কর্মরত সাংবাদিকদের জন্য এবং সাধ্যানুযায়ী নিজের অর্থ দিয়ে সাহায্য সহযোগীতা করছেন। আবার পরের সমালোচনাকে ইতিবাচক হিসেবে গ্রহন করছেন।

সাংবাদিকদের মানুষ সমাজের দর্পন, জাতীর বিবেক কখনও কখনও দুঃসময়ের কান্ডারী বলে আখ্যায়ীত করলেও তাদের দুঃসময়ে বা দুর্দিনে কেউ এগিয়ে আসে না।

এলাকা, দেশ তথা পৃথিবীতে কি ঘটছে কেউ জানতো না যদি না সংবাদ মাধ্যম না থাকতো। পুরো পৃথিবীর মানুষ অন্ধকারে থাকতো। অন্যায়, অত্যাচার, নির্যাতন আর জুলুমের রাজত্ব চলতো। সংবাদ মাধ্যমের কারনে পৃথিবীর মানুষ অন্ধকারেও পথ খুজে পায়।

কিন্তু সাংবাদিক সমাজেরও যে পরিবার পরিজন আছে, সুন্দর ভাবে বেঁচে থাকারে ইচ্ছে আছে, নিরাপত্তা পাওয়ার অধিকার আছে তা কি কখনও কেউ ভাবে ? সরকার থেকে এদেশের শিল্পপতি, সমাজপতি, জনপ্রতিনিধি কেউ তাদের কথা ভাবে না।
অথচ আজ যারা সামাজিকভাবে প্রতিষ্ঠিত, সুনাম সুখ্যাতি সব কিছুই সাংবাদিকদের কারনে।

জাতীর এই দুর্দিনে অসহায় মানুষের পাশে যারা দাড়িয়েছেন, ১০ প্যাকেট দিয়ে একহাজার বাহবা নিয়েছেন, নতুন হলে পরিচিতি নিচ্ছেন এর সব কিছুর পিছনেই সাংবাদিক বা সংবাদ মাধ্যম।

আমাদেরও করোনায় আক্রান্ত হওয়ার ভয় আছে বা হতেই পারে। কই কেউ তো বললো না এদর ঘরে খাবার আছে কি না গোপনে জিজ্ঞেস করি, বা সংবাদ সংগ্রহের জন্য একটা পিপিই দেই। তুচ্ছ আমাদের জীবন।

আর আমরা যারা মফস্বলে সাংবাদিকতা করি যারা সংবাদ জগতের প্রান তাদের কথা আমাদের সাংবাদিক নেতারাও ভাবেন না। এ সময় কামরুল হাসান সউদ বলেন.আমি গর্ব করে বলি চাঁদপুরের তথা ফরিদগঞ্জে সাংবাদিকরা অনেক সত্য আর পরিপূর্ণ সাংবাদিকরা জবাবদিহিতামূলক কাজ করে দায়িত্ববোধ নিয়ে বেশিরভাগ কাজ করে।

এজন্য আমি সাংবাদিকসহ গোটা সমাজের পাশে আছি থাকবো। এর পূর্বে তিনি ফরিদগঞ্জ থানা পুলিশকে পি পিএ বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি কামরুজ্জামান সাধারণ সম্পাদক পবীর বর্তী প্রেসক্লাবের প্রচার প্রকাশনা সম্পাদক আনিসুর রহমান সুজন উপজেলা ছাত্রলীগ নেতা শিমুল হাসান সহ প্রমুখ উপস্থিত ছিলেন

182 জন পড়েছেন
শেয়ার করুন