chandpur report baburhat bazer 1

বাবুরহাট বাজারে জনসমাগমরোধে বাজার ব্যবস্থাপনা কমিটির তৎপরতা

নিজস্ব সংবাদদাতা :
চাঁদপুর সদর উপজেলার বাবুরহাট বাজারে করোনা ভাইরাস প্রতিরোধে লকডাউন চলাকালীন সময়ে জনসমাগমের বিষয়টি গতক’দিন যাবৎ সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সমালোচিত হয়ে আসছিল। গত ১৪ এপ্রিল এবিষয়ে চাঁদপুর রিপোর্টে ‘করোনা সংক্রমণ ঝুঁকিতে বাবুরহাটবাসী’ এমন সংবাদ প্রকাশিত হওয়ার পর বাবুরহাট বাজার ব্যবস্থাপনা কমিটি বাজারে জনসমাগম ও বাজারের মধ্যে যানবাহন চলাচল রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করে।

বাজার ব্যবস্থাপনা কমিটি বাজারের ব্যবসায়ী ও ক্রেতা সাধারণের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার জন্য জনসমাগম রোধে ও বাজারের মধ্যে যাতে কোন যানবাহন প্রবেশ করতে না পারে ও সে লক্ষ্যে সচেতনতামূলক প্রচারণা ও বাজারের প্রবেশ মুখগুলো আংশিক বন্ধ রাখার নির্দেশ দেয়।

Add piles sex Diabeties all

সচেতনতামূলক প্রচারণার ফলে গতকাল বাজারে জনাসমাগম ধীরে ধীরে কমতে থাকে। এছাড়াও ব্যবসায়ীদেরকে নিরাপদ দূরত্ব বজায় রাখার জন্য এবং খাদ্য ঔষধ ও জরুরি সেবামূলক দোকান ব্যতীত সকল দোকান বন্ধ রাখার নির্দেশ দেয়।

বাজারে প্রবেশ মুখগুলো আংশিক বন্ধ রাখার ফলে বাজারে কোনও যানবাহন প্রবেশ করতে না পারায় বাজারের মধ্যেও কোন বিশৃঙ্খলা তৈরি হয়নি বলে জানান কয়েকজন ব্যবসায়ী।

এদিকে বিকেলে চাঁদপুর মডেল থানার এ এস আই মামুন এসে বাজারের বাজারের প্রত্যেকটি প্রবেশ মুখে যে আংশিক বন্ধ ছিলো তা খুলে দেয়। এবং বাজারের সহ-সাধারণ সম্পাদক মাসুদ পালোয়ান শাসিয়ে যান কেন এগুলো দেওয়া হয়েছে।

বিষয়টি জানার জন্য চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ নাসিম উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি জানান, মরণব্যাধী করোনা ভাইরাস রোধে প্রশাসনের পক্ষে একা করা সম্ভব নয়, জনগণকে সাথে নিয়েই সকল কার্যক্রম করতে হবে। তাছাড়া বাবুরহাট বাজারকে রক্ষা করতে হলে বাজার ব্যবস্থাপনা কমিটি যেকোনও উদ্যেগ গ্রহণ করতেই পারে।

তিনি আরও বলেন, আজ বাজারে যে ঘটনাটি হয়েছে তা আমি অবগত নই।

এ বিষয়ে বাবুরহাট বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব হুমায়ুন কবির দুলাল মাল জানান, বাজারের ব্যবসায়ী ও ক্রেতা সাধারণের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার জন্য আমরা বিভিন্ন প্রদক্ষেপ গ্রহণ করি। যার মধ্যে বাবুরহাট বাজারের মধ্যে দিয়ে মতলব থেকে চাঁদপুর হয়ে যাতায়াতগামী সিএনজিগুলো প্রতিরোধ করতে আমরা বাজারের প্রবেশ মুখগুলো আংশিক বন্ধ রাখি।

তিনি আরও জানান, কে বা কারা ব্যবসায়ীদেরকে ঝূঁকির মধ্যে ফেলতে ও বাজার কমিটিকে দোষারোপ করতে প্রশাসনকে ভুল তথ্য দেয়। আমরা বিষয়টি চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জের সাথে আলাপ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

78 জন পড়েছেন
শেয়ার করুন