chandpurreport baburhat 1

বাবুরহাট বাজারে জনসমাগম রোধে মাছ ও কাঁচা বাজার কলেজ মাঠে স্থানান্তরের নির্দেশ

হাছান খান মিসু, বাবুরহাট করেসপন্ডেন্ট :
কোভিড-১৯ সংক্রমণ রোধে গত সোমবার থেকেই বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে অস্থায়ীভাবে বসছে বাবুরহাট মাছ ও কাঁচা বাজার। গত রোববার চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে শিক্ষামন্ত্রী, জেলা প্রশাসক, পুলিশ সুপার, পৌর মেয়র, ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সহ সকলের সিদ্ধান্তে বাবুরহাট বাজারসহ ৬টি বাজার স্থানান্তরের সিদ্ধান্ত হয়।

ফলে গত রবিবার থেকেই কাঁচা ও মাছ ব্যাবসায়ীরা তাদের নিজ নিজ মালামালসহ মাঠে দোকান সাজাতে শুরু করেন এবং গত সোমবার থেকেই বাবুরহাট মাছ ও কাচা বাজার বাবুরহাট কলেজ মাঠে শুরু হয়।

২১ এপ্রিল (মঙ্গলবার) অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও উপপরিচালক, স্থানীয় সরকার শাখা আব্দুল্লাহ আল মাহমুদ জামান বাবুরহাট বাজার পরিদর্শন করেন ও তাদের সাথে কথা বলেন।

add all nk last

এসময় ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, কিছু কাঁচামালের দোকান বাজারে থাকায় তাদের মালামাল নিয়ে বসে থাকতে হচ্ছে এবং কোনও বেচাবিক্রি হচ্ছে না। যার ফলে তারা ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে তারা জানান।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক পুরো বাজার প্রদক্ষিণ করেন ও মাছ, মাংস, পান, ফল সহ যে সকল দোকান ফুটপাতে বসে সকল দোকান মাঠে বসার জন্য বাবুরহাট বাজার ব্যাবস্থাপনা কমিটি ও বাজার ইজারাদারকে নির্দেশ দেন এবং যারা এ আদেশ মানবে না তাদেরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এসময় আরও উপস্থিত ছিলেন জেলা মার্কেটিং অফিসার মোঃ রেজাউল করিম।

Nk up

উল্ল্যেখ, বর্তমানে সাড়াবিশ্বে ছড়িয়ে পরা মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে জনসমাগম রোধ করার জন্য সরকার লকডাউনসহ নানা কর্মসূিচ গ্রহণ করেছেন। চাঁদপুর জেলাজুড়ে লকডাউন চলাকালে চাঁদপুর পৌরসভার কয়েকটি বাজারে কোনওভাবেই নিয়ন্ত্রণ করা যাচ্ছিল না সামাজিক দূরত্বের বিষয়টি। বাবুরহাট বাজারটিও এর বাইরে নয়। যার ফলে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি বেড়েই চলছিল। এবিষয়ে গত ১৪ এপ্রিল চাঁদপুর রিপোর্ট-এ ‘করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকিতে বাবুরহাটবাসী’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

এছাড়াও সামাজিক যোগাযোগ মাধমেও সংবাদটি নিয়ে ও বাজারের এমন জনসমাগমের বিষয়টিও বেশ আলোচিত হয় সর্বমহলে। সংবাদটি বাবুরহাটবাসীসহ এলাকার সুশিল সমাজ ও চাঁদপুর জেলা ও উপজেলা প্রশাসন ও পৌর মেয়র আমলে নিয়ে বাবুরহাট বাজারের জনসমাগম রোধকল্পে বাজারের মাছ ও কাঁচা বাজার অস্থায়ীভাবে বাবুরহাট উচচ বিদ্যালয় ও কলেজে স্থাপনের নির্দেশ দেন।

এদিকে বাবুরহাট মাছ ও কাচা বাজারেকে অস্থায়ীভাবে বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের স্থানান্তরনের জন্য চাঁদপুরের জেলা ও উপজেলা প্রশাসন এবং পৌর মেয়রকে ধন্যবাদ জানিয়েছেন কমিউনিটি পুলিশিং অঞ্চল ১৪ এর সদসবৃন্দ।

165 জন পড়েছেন
শেয়ার করুন