Chandpur report matlab 1

মতলবে স্বেচ্ছায় অঘোষিত ‘লকডাউন’ মধ্য ইসলামাবাদ

মতলব উত্তর প্রতিনিধি :

প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রামন প্রতিরোধে চাদঁপুর জেলার মতলব উত্তর উপজেলার ১৩ নং ইসলামাবাদ ইউনিয়নের মধ্য ইসলামাবাদ স্বেচ্ছায় অঘোষিত লকডাউন করেন ওই গ্রামের যুবসমাজ।

মঙ্গলবার (৭ এপ্রিল) সকাল থেকে ওই গ্রামের ৪টি প্রবেশ পথ বন্ধ করে দিয়েছে। একান্ত প্রয়োজন ছাড়া কেউ গ্রামে প্রবেশ করতে পারবে না এবং অত্র গ্রামের কেউ অন্য গ্রামে প্রবেশ না করার ঘোষণা দেন ।

সরেজমিনে গিয়ে জানা যায়, করোনা ভাইরাস প্রতিরোধে সারা দেশের ন্যায় এ উপজেল যানবাহন ও লোকজনের চলাচল সীমিত করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

কিন্তু সেই বাধা অতিক্রম করে কিছু লোক অপ্রয়োজনে এই গ্রামে অবাধে বহিরাগতরা চলাফেরা করছে। ফলে করোনা সংক্রমানে ঝুঁকির কথা চিন্তা করে যুবসমাজরা বৈঠক করে এ গ্রামকে অঘোশিত লকডাউন ঘোষণা করেন। পাশাপাশি গ্রামের ৪টি প্রবেশ পথে বন্ধ রাখা হয় । জরুরী প্রয়োজনে কাউকে গ্রামে প্রবেশ করতে হলে তাকে জীবানুমুক্ত হয়ে প্রবেশ করতে হচ্ছে।

অত্র গ্রামের আক্তার দর্জি , ঈসমাইল প্রধান, হিমেল, মামুন, জজ মিয়া দর্জি, মিজান দর্জি, সিদ্দিক দর্জি, সাদ্দাম দর্জি, আল আমিন, শামীম, জাহিদ , ইমরান দর্জি, ইব্রাহিম, মাহি মোল্লা সাংবাদিকদের জানান, আমরা নিজেকে ও গ্রামবাসিকে করোনা ভাইরাস থেকে রক্ষা করতে এ উদ্যোগ নিয়েছি।

gif maker

তাঁরা আরো জনানা, জরুরী প্রয়োজনে ছাড়া আমরা নিজেদের সুরক্ষায় অন্য গ্রামে প্রবেশ করব না । এবং কেউ বাহিরে থেকে নিজ গ্রামে আসলে বাঁধা প্রদান করব । সেই সাথে আমরা নিজ গ্রামের মসজিদের মাইকে এবং বাড়ি বাড়ি গিয়ে কেউ যেন বাড়ির বাহির না হয় সে বিষয়ে পরামর্শ দিচ্ছি।

এ ব্যাপারে অত্র ইউনিয়নের চেয়ারম্যান জনাব সাজেদুল হাসান বাবু (বাতেন ) জানান, করোনা মোকাবিলায় সরকার চাচ্ছে ঘর থেকে কেউ যেন বের না হয়। সে উদ্দেশ্যে এ উদ্যোগ ভালো হয়েছে।

ওয়ার্ড মেম্বার দুলাল দর্জি আরো বলেন, কোভিড-১৯ যা করোনা ভাইরাস নামে পরিচিত – সাম্প্রতিক সময়ে গণমাধ্যমের শিরোনামে প্রাধান্য বিস্তার করেছে তাই আমরা নিজেদের নিরাপত্তার স্বার্থে অত্র গ্রামে যেন করোনা ভাইরাস থেকে সবাই নিরাপত্তা পায় তাই আমার ওয়ার্ড এ অঘোষিত লকডাউন ।

116 জন পড়েছেন
শেয়ার করুন