মতলব উত্তরে নুরুল আমিন রুহুল এমপির ব্যক্তিগত অর্থায়নে ৬ হাজার কর্মহীন অসহায়দের খাদ্য সহায়তা

0
17

 

সফিকুল ইসলাম রানা :
মতলব উত্তর উপজেলার করোনা ভাইরাসের কারণে কর্মহীন শ্রমিক ও অসহায়দের জন্য ব্যক্তিগত তহবিল খাদ্য সহায়তা ছেংগারচর পৌরসভা ও ১৪টি ইউনিয়নে প্রেরণ কার্যক্রমের উদ্বোধন করেন চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মো. নুরুল আমিন রুহুল।

http://picasion.com/

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারি নিদের্শনার কারণে এলাকার শ্রমজীবী জনগোষ্ঠী বেকার হয়ে পড়েছেন। দৈনন্দিন আয়-রোজগারের পথ বন্ধ হয়ে যাওয়ায় তারা অনেকটাই খাদ্য সংকটে পড়েন। সরকারি বিধি নিষেধের ফলে মতলব উত্তর উপজেলার শ্রমিক বেকার দিনযাপন করছেন। এছাড়া গাড়ি চালক, ভাড়াটে মোটর সাইকেল চালক, জেলে, ভিক্ষুক, দিনমজুর’সহ শ্রমজীবিরা কয়েক সপ্তাহ যাবৎ আয়রোজগার ছাড়া দিনাতিপাত করছেন। তাদের সংকট নিরসনে সরকারের পাশাপাশি সংসদ সদস্য নিজস্ব তহবিল থেকে বিপদগ্রস্ত মানুষের মধ্যে চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মো. নুরুল আমিন রুহুল নিজ উদ্যোগে চাল, ডাল, আলু, তেল ও লবন খাদ্য সামগ্রী বিতরন করেন।

/
ত্রাণ বিতরণ কালে সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মো. নুরুল আমিন রুহুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হতদরিদ্র শ্রমজীবি মানুষের খাদ্য নিরাপত্তার পরিধি সম্প্রসারণ করেছেন। আওয়ামীলীগ সরকার দেশের একজন মানুষকে খাদ্য কষ্টে থাকতে দেবেনা। এ এলাকার কোন মানুষ একবেলাও না খেয়ে থাকবে না। সরকার জনগণকে সঙ্গে নিয়ে করোনা সংকট মোকাবেলা করেছে। এজন্য আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে কোয়ারিন্টেন পালন করলে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকিয়ে দেয়া যাবে। এজন্য জনগনকে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীকে সহযোগিতা করতে হবে।

তিনি আরো বলেছেন, করোনার প্রভাবে কাজের অভাবে কেউ না খেয়ে থাকবে না। এজন্য সরকারের পক্ষ থেকে নি¤œ আয়ের মানুষ, শ্রমজীবী ও দিনমজুরদের জন্য খাদ্য ও অর্থ সহায়তা প্রদান করা হচ্ছে। করোনা নিয়ন্ত্রণে জনসচেতনতার কোনো বিকল্প নেই বলে নুরুল আমিন রুহুল এ সময় উল্লেখ করেন।

মতলব উত্তর উপজেলা পরিষদ কমপ্লেক্স মাঠে সোমবার সকালে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর।

ফেসবুকে মন্তব্য করুন
134 জন পড়েছেন
http://picasion.com/