lanta

মতলব উত্তরে লেংটার মেলা বন্ধ ঘোষণা

মতলব উত্তর প্রতিনিধি :

করোনা ভাইরাস সংকট মোকাবেলায় চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার বহুল আলোচিত হযরত শাহ সোলাইমান লেংটার মেলা গত ১৮ মার্চ বুধবার এক নোটিশ জারির মাধ্যমে মেলা স্থগিতের নির্দেশ দেয় উপজেলা প্রশাসন।

সোলেমান লেংটার মাজারের খাদেম মতিউর রহমান লাল মিয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, অন্যান্য বছরের ন্যায় এ বছরও ১৭ চৈত্র মেলা শুরু হওয়ার কথা ছিল। ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

কিন্তু বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারী প্রতিরোধে এবার লেংটার ওরশ মাহফিল বন্ধ করেছে প্রশাসন। এ সংক্রান্ত একটি নোটিশ দিয়েছেন উপজেলা প্রশাসন।

Add piles sex Diabeties all

লাল মিয়া আরো বলেন, লেংটার মেলায় লাখ লাখ মানুষের সমাগম ঘটে। দেশের বিভিন্ন অঞ্চল থেকে লেংটার ভক্তবৃন্দ এসে মেলায় যোগদান করেন। কিন্তু দেশ ও জাতির স্বার্থে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী আপাতত এ বছর মেলা বন্ধ রাখা হয়েছে। পরবর্তী নির্দেশনা অনুযায়ী কার্যক্রম করা হবে।

মতলব উত্তর থানার ওসি মো. নাসির উদ্দিন মৃধা বলেন, করোনা ঝুঁকি প্রতিরোধে সরকার সিদ্ধান্ত নিয়েছে বেশি লোকের সমাগম ঘটে এমন কার্যক্রম করা যাবে না। সোলেমান লেংটার মেলায় লক্ষ লক্ষ লোকের সমাগম ঘটে। তাই দেশ ও জাতির স্বার্থে সরকারের নির্দেশে মেলা বন্ধ করা হয়েছে।

মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত বলেন, করোনাভাইসের প্রভাব কমানোর লক্ষ্যে জেলা প্রশাসনের নির্দেশে শাহ্ সোলেমান লেংটার মেলা এ বছর বন্ধ রাখা হয়েছে। দেশ ও জাতির স্বার্থে করোনাভাইরাস প্রতিরোধে সকলকে সচেতন হওয়া জরুরী প্রয়োজন।

add all nk last

212 জন পড়েছেন
শেয়ার করুন