matlab chandpur report

মতলব উত্তরে সামাজিক দূরত্ব বজায় রাখতে স্কুল মাঠে সটাকি কাঁচা বাজার

মতলব উত্তর প্রতিনিধি :
করোনার সংক্রমণ প্রতিরোধে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ষাটনল ইউনিয়নের সটাকি বাজারে মঙ্গলবার (১৪ এপ্রিল) থেকে কাঁচা বাজার প্রতি দিনের মত নির্দিষ্ট শ্যাডে না বসিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে খেলার মাঠে বসাতে ব্যতিক্রমধর্মী উদ্যোগ গ্রহণ করেছেন বাজার পরিচালনা কমিটি।

ভোর ৫টা থেকে দুপুর ২ টা পর্যন্ত শরীফ উল্লাহ হাইস্কুল এ- কলেজ মাঠে কাঁচা বাজার বসানোর ফলে ক্রেতাদের ভীড় যেমন কমেছে, তেমনি সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রেতা-বিক্রেতারা কাঁচা তরকারী সহজ ভাবে বিকিকিনি করতে পেরেছেন।
সরেজমিনে স্কুল মাঠ ঘুরে দেখা যায়, উপজেলা প্রশাসন করোনার কারনে সামাজিক দূরত্ব বজায় রাখতে ব্যাবসায়ীরা ১০ফুট পর পর বসেছেন দোকান নিয়ে। এতে করে ক্রেতারা সামাজিক দুরত্ব বজায় রেখে কাঁচা তরি-তরকারী সহজ ভাবে ক্রয় করতে পেরেছে।

Add piles sex Diabeties all
বাজার পরিচালনা কমিটির সভাপতি মিজানুর রহমান মোল্লা বলেন, নির্দিষ্ট স্থানে যে বাজার বসে এতে কোন সামাজিক দুরত্ব নেই। সে কারনে আমরা বাজার কমিটি বৈঠক করে এমন উদ্যোগ নেওয়া হয়। খেলার মাঠে বাজার বসানো কাঁচা বাজার থেকে তরি-তরকারী কেনার জন্য আগে থেকে মাইকিং করে এলাকার জনসাধারণকে জানিয়ে দেয়া হয়। এতে করে আমরা সফল ও হয়েছি।

বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ বলেন, করোনার কারণে সামাজিক দুরত্ব বজায় রেখে বাজার পরিচালনা করার জন্য উপজেলা প্রশাসন ও মতলব উত্তর থানা থেকে নির্দেশনা দেয়া হয়েছে। সেই আলোকে আমরা কাঁচা বাজার মাঠে স্থানান্তর করেছি।

ষাটনল ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আমির আলী মোল্লা বলেন, সরকার করোনা মোকাবেলা করার জন্য যে নিয়ম-কানুন মেনে চলতে বলে সেই মোতাবেক বাজার পরিচালনা করা হচ্ছে।

ষাটনল ইউপি সদস্য মো. মানিক সরকার বলেন, বৈশ্বিক মহামারি করোনা মোকাবেলায় ইউনিয়ন পরিষদ কার্যকরী ভূমিকা রাখছে। সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে ষাটনল ইউনিয়ন পরিষদ কাজ করে যাচ্ছে। ইউনিয়ন পরিষদের পক্ষ থকে বাজারে জীবানুনাশক স্প্রে করা হয়েছে। সামাজিক দুরত্বে থেকে তরি-তরকারি ক্রেতা কিনতে পারে সেই লক্ষ্যে স্কুল মাঠে কাঁচা বাজার স্থানান্তরিত করা হয়েছে।

146 জন পড়েছেন
শেয়ার করুন