মতলব উত্তর সাদুল্লাপুর ইউনিয়নে কর্মহীন দুঃস্থদের সরকারিভাবে চাল বিতরণ

সফিকুল ইসলাম রানা, মতলব উত্তর প্রতিনিধি :
মতলব উত্তর উপজেলার সাদুল্লাপুর ইউনিয়নের কর্মহীন হয়ে পড়ায় ১শ’ দুঃস্থের মাঝে সরকারী ভাবে চাল প্রদান করেন ইউপি চেয়ারম্যান আলহাজ্ব লোকমান আহমেদ মুন্সি।

তিনি বলেছেন, আমাদের দেশেও এ মহামারী করোনা ভাইরাস বিস্তার করার ফলে লক ডাউন হয়ে আছে দেশের প্রায় সকল জেলা ও বিভাগীয় শহরগুলো। শহরে রাস্তা ঘাটে জনসমাগম কমে যাওয়ার ফলে দিনমজুরীদের আয় রোজগার একেবারেই কমে যাবার ফলে তাদের পরিবার পরিজনদের নিয়ে দুমুঠো খাওয়া অনিশ্চয়তায় পড়েছে অভুক্ত দিন পার করা মানুষগুলো।

এ মহামারী পরিস্থিতিতে সরকারি নির্দেশনা মেনে ঘড়ে থেকে নিরাপদ আশ্রয়ে নিজেদের সংক্রমণের থেকে রক্ষা পেতে কর্মহীন ভাবে ঘর বন্দি হয়ে মানবেতর জীবন যাপন করছে তারা। দেশের বর্তমান পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগ পর্যন্ত ইউনিয়নের বিভিন্ন এলাকায় নি¤œ আয়ের হত দরিদ্র অসহায় দুঃস্থ পরিবারগুলো যাদের দৈনিক আয় বন্ধ হয়ে গেছে তাদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

এ সময় তিনি সমাজের সকল স্বচ্ছল ব্যক্তিবর্গদের উদ্দেশ্য করে বিশেষ অনুরোধ করে জানান, যে যার অবস্থান থেকেই সরকারের নির্দেশনা মেনে সতর্কতা অবলম্বন করে নিজে চলুন এবং তাদের পরিবার পরিজন সহ প্রতিবেশীদেরও ঘরে অবস্থান করে ঝুঁকিমুক্ত ও নিরাপদে থাকার কথা বলেন। এছাড়া নিম্ম আয়ের হত দরিদ্র অসহায় দুঃস্থ পরিবারদের ব্যক্তিগত ভাবে যে যার সামর্থ্য অনুযায়ী তাদের পাশে দাড়ানোর জন্য বিনীতভাবে অনুরোধ করেন।

শুক্রবার সকালে উপজেলার সাদুল্লাপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের সামনে ওই ইউনিয়নের ১শ’টি কর্মহীন দুঃস্থ পরিবারকে ১০কেজি করে চাল প্রদান করা হয়েছে।

কর্মহীন শ্রমিকদের মধ্যে খাদ্য সহায়তা প্রদানের সময় উপস্থিত ছিলেন ট্যাগ অফিসার ও উপজেলা শিক্ষা অফিসার মো. ইকবাল হোসেন ভঁইয়া, ইউপি সচিব মো. মানিক মিয়া, ইউপি সদস্য রাশেদ প্রধান, বাদশা মিয়া, মোতালেব হোসেন, আলমগীর বেপারী, আবুল হোসেন বাবুল।

প্রকাশিত : ০৩ এপ্রিল ২০২০ খ্রিস্টাব্দ,  শুক্রবার

চাঁদপুর রিপোর্ট-এমকেজেড

249 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়