crs

শাহরাস্তিতে কৃষকের ধান কেটে দিলো যুবলীগ-ছাত্রলীগ

মোঃ কামরুজ্জামান সেন্টু :

শাহরাস্তিতে ধান কাটা নিয়ে বিপাকে পড়া কৃষকের জমির ধান কেটে বাড়ি পৌঁছে দিলো যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা। গত মঙ্গল ও বুধবার উপজেলার টামটা দক্ষিণ ইউনিয়নের মাঠে ৩শ ১২ শতাংশ জমির ধান কেটে বাড়ি পৌঁছে দেয় নেতাকর্মীরা।

জানা যায়, মরণঘাতি কোভিড-১৯ সংক্রমন প্রতিরোধে সরকার নির্দেশিত লকডাউনে শ্রমিক সংকটে বিপাকে পড়ে উপজেলার বিভিন্ন প্রান্তের কৃষকরা।

স্থানীয় কৃষকদের দুর্দশায় টামটা দক্ষিণ ইউনিয়ন পরিষদের আওতাধীন বিভিন্ন মাঠের ধান কাটতে এগিয়ে আসে যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা।

মঙ্গলবার আলীপুর মুন্সি বাড়ির আনোয়ার হোসেনের ৬০ শতাংশ, একই গ্রামের বেপারী বাড়ির আঃ আলীর ৩০ শতাংশ, বড় বাড়ির সফিকুর রহমানের ২৪ শতাংশ, পূর্ব পাড়া মুন্সি বাড়ির দুলাল হোসেনের ৩০ শতাংশ এবং একই বাড়ির মাহবুব আলমের ২১ শতাংশ জমির ধান কাটা হয়।

add all nk last

একই ভাবে গতকাল বুধবার আলীপুর গ্রামের হারুন ভূঁইয়ার ৬৬ শতাংশ, বড় বাড়ির মোহাম্মদের ১৮ শতাংশ, বেপারী বাড়ির আবদুল আলির ১৮ শতাংশ, চৌকিদার বাড়ির জাহাঙ্গিরের ১৮ শতাংশ, মুন্সি বাড়ির সোহেলের ১৮ শতাংশ ও একই বাড়ির কামালের ২০ শতাংশ জমির ধান কাটা হয়।

ধান কাটায় জড়িত আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের প্রেরণা যোগাতে কথা বলেন শাহরাস্তি উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক আহসান মঞ্জুরুল ইসলাম জুয়েল।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনার আলোকে, কেন্দ্রিয় যুবলীগের নির্দেশে, চাঁদপুর-৫ আসনের মাননীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তমের পরামর্শক্রমে আবাদী মাঠ থেকে কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দিচ্ছে টামটা দক্ষিণ ইউনিয়ন যুবলীগ ও ছাত্রলীগ।

শ্রমিক সংকটে কৃষক পরিবারের পাশে দাঁড়ানো নেতাকর্মীদের তৎপরতায় কৃষকের চোখে মুখে যে তৃপ্তির হাঁসি ফুটে উঠে তা যেন স্বপ্নের মতো। কৃষকের সহায়তায় যুবলীগ, ছাত্রলীগের এ কার্যক্রম অব্যাহত থাকবে।
মুঠোফোনে বক্তব্য দেন, চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জহির উদ্দিন ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন খান।

যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের উৎসাহ দিতে মাঠে গিয়ে তাদের সাথে অংশ গ্রহন ও খোঁজ খবর নেন, টামটা উত্তর ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক মোহাম্মদ ওমর ফারুক দর্জি, টামটা দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ সফিকুর রহমান মজুমদার, আওয়ামী লীগ নেতা আবুল খায়ের মোল্লা, টামটা উত্তর ইউনিয়ন যুবলীগ নেতা আবু সুফিয়ান দর্জি, দক্ষিণ ইউনিয়ন যুবলীগের আহবায়ক মোতাহের হোসেন টিটু।

add all nk last

ধান কাটায় অংশ নেন, যুবলীগ নেতা রুবেল মোল্লা, সুজন মোল্লা, তারেক মুন্সি, ইব্রাহিম মুন্সি, আকাশ, সুমন, আবিদ আলী, রাজু, স্বপন, ছাত্রলীগ নেতা জি এম কবির, আরাফাত হোসেন, ইব্রাহিম খলিল সহ ৩৫ জন নেতাকর্র্মী।

সার্বিক তত্ত¡াবধায়নে ছিলেন, টামটা দক্ষিণ ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ মানিক মুন্সি।

481 জন পড়েছেন
শেয়ার করুন