Haimchor corona

হাইমচরে ঢাকা ফেরত কিশোরীর করোনা শনাক্ত, বাড়ি লকডাউন

হাইমচর প্রতিনিধি :

হাইমচর উপজেলার ৪নং নীলকমল ইউনিয়নের ঈশানবালা ২নং ওয়ার্ডে এক স্বাস্থ্য সহকারীর পরিবারের ৪জনের করোনা পরীক্ষায় ১ কিশোরীর করোনা শনাক্ত হয়েছে।

করোনা শনাক্ত হওয়ার সংবাদ পেয়ে প্রশাসনের পক্ষ হতে আক্রান্ত বাড়ীসহ প্রতিবেশী ২ বাড়িতে লাল পতাকা টানানো হয়েছে।

করোনা সনাক্ত হওয়া কিশোরী তার মা ও ভাই সহ পরিবারের ৪ জন ঢাকার সাভার আমিন বাজার এলাকা হতে এসে কিশোরী তার নানার বাড়ীতে অবস্থান করছে।

হাইমচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্লপনা কর্মকর্তা ডা. বেলায়েত হোসেন করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

add all nk last

তিনি আরো জানান, ঈশানবালায় একজন স্বাস্থ্য সহকারীর(নিরপত্তার স্বার্থে নাম প্রকাশ করা হলো না) করোনা উপসর্গ দেখা দেয়ায় হত ১৫ এপ্রিল তাদের পরিবারের করোনা পরীক্ষা স্যাম্পল কালেকশন করা হয়, আজ রিপোর্ট পাওয়া গেছে এতে ১২ বছরের এক কিশোরী করোনা পজেটিভ এসেছে।

স্বাস্থ্য সহকারী (নাম প্রকাশ করা হলো না) এ প্রতিনিধিকে জানান, তার ভাগ্নীর করোনা শনাক্ত হয়েছে, তার ভাগ্নী, ভাগিনা ও বোনসহ ঢাকার আমিন বাজার এলাকা হতে গত ২০ মার্চ তাদের বাড়ীতে বেড়াতে আসে, তাদের আসার কয়েকদিন পর তিনি নিজে এবং তার স্ত্রী, ভাগিনা ও ভাগ্নি জ্বরে আক্রান্ত হন, প্রাথমিক চিকিৎস্যায় জ্বর না কমায় উপজেলা স্বস্থ্য ও পরিকল্পনা কর্মকর্ম কর্তা গত ১৫ এপ্রিল তাদের করোনা স্যাম্পল কালেকশন করেন, আজ তার ভাগ্নী পজেটিভ হয়েছে, পরিবারের অন্য সদস্যরা নেগেটিভ, স্বাস্থ্য সহকারী জানান করোনা শনাক্ত হলেও তার ভাগ্নী বর্তমানে স্বাভাবিক ও সুস্থ্য রয়েছে, তবুও তার ভাগ্নীকে আলাদা ঘরে আলাদা বিছানা দেয়াসহ সম্পূর্ণ আলাদা করে রাখা হয়েছে।

তিনি জানান তার পরিবারে অন্যান্য সকলেই এখন সুস্থ্য আছেন, অসুস্থ্য অবস্থায় তার ভাগিনা বাড়ীর বাহিরে একদিন বাজারে গিয়েছেন বলে জানান, অন্যরা কেউ বাড়ীর বাহিরে যায়নি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন সরদার জানান, করোনা শনাক্ত পরিবারের বাড়ীতে প্রশাসনের সিদ্ধান্তে লাল পতাকা উত্তোলন করা হয়েছে।

হাইমচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিসেট্রট মোঃ মেজবাউল আলম ভুইয়া বলেন, করোনা সনাক্তের বাড়িসহ পার্শ্ববর্তী ২ বাড়ি লকডাউন করা হয়েছে।

আক্রান্ত পরিবারের নিরাপত্তাসহ তাদের জন্য প্রশাসনের পক্ষ হতে সকল ধরনের সহায়তা প্রদান করা হবে।

131 জন পড়েছেন
শেয়ার করুন