cr pc

খাদ্য পরিবহণে অত্যাধুনিক আরও ৫০ লাগেজ ভ্যান আসছে: রেলমন্ত্রী

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি :

‘শাক-সবজিসহ বিভিন্ন পচনশীল পণ্য পরিবহণের জন্য বিদেশ থেকে আরও ৫০টি অত্যাধুনিক লাগেজ ভ্যান আমদানি করা হচ্ছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। এসব লাগেজ ভ্যান শীতাতপ নিয়ন্ত্রিত হবে। এতে মাছ, মাংস, ডিম, দুধ, শাকসবজিসহ বিভিন্ন পণ্য পরিবহন করা যাবে।

০২ মে (শনিবার) দুপুরে পঞ্চগড়ের দেবীগঞ্জ সরকারি কলেজ মাঠে দুস্থ ও কর্মহীন হয়ে পড়া অসহায় ৪২০ মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণকালে এসব কথা বলেন রেলমন্ত্রী।

মন্ত্রী আরও বলেন, ‘আমাদের পঞ্চগড় থেকে টমেটো, তরমুজসহ বিভিন্ন শাকসবজি স্বল্প ভাড়ায় বেশি পরিমাণে যাতে পরিবহণ করতে পারি সেজন্য পঞ্চগড়ের ব্যবসায়ী হোক বাইরের ব্যবসায়ী হোক, আমরা তাদের আহ্বান জানাচ্ছি।

সাধারণ মানুষের জন্য আমাদের রেল যোগাযোগে এটি একটি নতুন সংযোজন। এটি মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনায় চালু করা হয়েছে।‘

Nk2

তিনি আরও বলেন, দেশে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত হয়েছিল। কিন্তু করোনাভাইরাস এসে আমরা কিছুটা হোচট খেয়েছি। এ সংকট থেকে উত্তরণের জন্য একা একা খাবার খাবেন না। নিজের প্রতিবেশীর খোঁজ খবর নিন। যারা না খেয়ে আছে তাদের ব্যক্তি, সংগঠনের উদ্যোগে খাবার পৌঁছে দিন। সবাই মিলে এসব দায়িত্ব নিলে এ সংকট কেটে যাবে।

মন্ত্রী সামাজিক দূরত্ব বজায় রেখে দেবীগঞ্জ পৌর এলাকার ৪২০ জনের মধ্যে চাল, ডাল, তেল, আলু বিতরণ করেন।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান, অতিরিক্ত পুলিশ সুপার নাঈমুল হাছান, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও দেবীগঞ্জ পৌর প্রশাসক প্রত্যয় হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দীন চৌধুরী, সাধারণ সম্পাদক হাসনাৎ জামান চৌধুরী জর্জ উপস্থিত ছিলেন।

 47 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন