জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে মতলব উত্তরে দুঃস্থদের খাদ্য সহায়তা প্রদান

গোলাম নবী খোকন :

মতলব উত্তর উপজেলায় জাতীয় পুষ্টি সপ্তাহ -২০২০ উপলক্ষে দুঃস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়।

সোমবার ( ১৮ মে) সকালে বড় মরাদোন কমিউনিটি ক্লিনিক মাঠে খাদ্য সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর – ২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মো. নুরুল আমিন রুহুল।

তিনি বলেন, চিকিৎসক, নার্সদের জীবন বাজি রেখে লড়াই করা, স্বাস্থ্যখাতের যথাসময়ে পূর্ব পরিকল্পনা অনুযায়ী উদ্যোগ গ্রহণ আর একই সাথে দেশের মানুষের সরকারি নির্দেশনাসমূহ মেনে আত্ম-সচেতনতা বৃদ্ধির ফলেই দেশে করোনা এখনো মহা বিপর্যয়ে পৌঁছেনি। করোনায় দেশের এই বর্তমান চিত্রটি আর কিছুদিন ধরে রাখা গেলেই করোনা মহামারীকে ভালোভাবেই রুখে দেয়া সম্ভব হবে।

all

বর্তমান সময়ে কোন সমালোচনায় হতাশ হয়ে না পড়ে করোনার এই দুর্যোগের সময় স্বাস্থ্যখাতের সকলকে জনগণের পাশে থেকে নিরলস কাজ করে যেতে হবে জানিয়ে স্বাস্থ্যকর্মীদের কাজ করে যাবার কথা বলেন নুরুল আমিন রুহুল।

এক্ষেত্রে সরকারের প্রতিটি নির্দেশনা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখার জন্যও অনুরোধ করেন তিনি। পুষ্টি দিবসের তাৎপর্য তুলে ধরে, মানব দেহে পুষ্টির গুনাগুণ বর্ণনা করে বিভিন্ন নির্দেশনা দেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুসরাত জাহান মিথেনের সভাপতিত্বে ও স্বাস্থ্য সহকারী মো. শাহজালাল এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা.একেএম মাহবুবুর রহমান, মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহজাহান কামাল, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, মতলব উত্তর উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র আবদুল মান্নান বেপারী, শিশু বিশেষজ্ঞ ডা.ইসমাইল হোসেন।

এ সময় ৯৫ টি পরিবারের মাঝে চাল, ডাল পেঁয়াজ, আলু, তেল দিয়ে দুঃস্থদের সহযোগিতা করা হয়।

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়