fire no 2

মতলব সুজাতপুর বাজারে আগুন : ক্ষয়ক্ষতি প্রায় ৬৭ লাখ

গোলাম নবী খোকন :

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সুজাতপুর বাজারে গতকাল ১৯ মে ২০২০ দুপুর পৌণে ১টার সময় ৩টি দোকান পুড়ে ভস্মিভূত হয়েছে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ৬৭ লাখ টাকা বলে জানা গেছে।

আগুন নিয়ন্ত্রণে আনার জন্য বাজার ব্যবসায়ী, পথচারী ও বেদে পরিবারের লোক জন এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়, পরে মতলব থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের প্রায় ১৫ জনের একটি টীম এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিসের ইনচার্জ আসাদুজ্জামান বলেন, যথাসময়ে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনি। তা না হলে আশেপাশের আর ও বহু দোকান পুড়ে ক্ষতির সম্ভাবনা ছিল।

তাৎক্ষণিক মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের নগদ ২০ হাজার টাকা অনুদান প্রদান করেন।

পরবর্তীতে এমপি মহোদয়ের নিকট আলোচনা করে তাদের পরবর্তী ব্যবস্হা নিবেন বলে জানান।

all

সরজমিনে আসেন মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন। তিনি বলেন, আমরা এসে আমাদের পুলিশ সদস্য দ্বারা মানুষ-জনদের নিয়ন্ত্রণে রেখে আগুন নিভানোর কাজে সহায়তা করি।

আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত দোকান মালিরা হলেন (১) সালাউদ্দিন মটর ও পার্সের দোকান, ক্ষতির পরিমাণ ৪ লাখ টাকা, (২) শাহানারা এন্টারপ্রাইজ প্রোঃ আঃ মন্নান তার হার্ডওয়ার, স্যানেটারী ও ইলেকট্রনিক দোকান নগদ ক্যাশ ছিল ২২ হাজার টাকাসহ আর ও ৪৫ লাখ টাকা এবং শাহ আলমের ব্যাটেনারী ও ঔষধের দোকান। তার ক্ষতির পরিমাণ আনুমানিক ১৮ লাখ টাকা, নগদ ক্যাশ ছিল প্রায় ১ লক্ষ টাকা। সর্ব মোট ৬৮ লক্ষ ২২ টাকার ক্ষতিগ্রস্ত হয় বলে জানান দোকান মালিকগণ।

আগুনের সূত্রপাতের বিষয়ে জানতে চাইলে বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন সাংবাদিকদের জানান, সালাউদ্দিনে মোটর দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে আমি মনে করি। তদন্ত করলেই বেরিয়ে আসবে আগুনের সুত্রপাতের ঘটনা।

add all nk last

এদিকে স্হানীয় সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস এ ব্যাপারে খোঁজখবর নিচ্ছেন।

শেয়ার করুন