অপরাধীরা নিজেদের রক্ষার জন্য এনজিও সংস্থা বার্ডের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্তের অভিযোগ

 

স্টাফ রিপোটার

বাংলাদেশ ইনস্টিটিউট অফ রিচার্জ অ্যান্ড ডেভলপমেন্ট মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি এনজিও বার্ড। তানযীমুল প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নিবন্ধিত এটি।

চাঁদপুর জেলার বিভিন্ন উপজেলা গ্রামীণ জনপদে গৃহহীনদের জন্য গৃহায়ণ তহবিল বাংলাদেশ ব্যাংকের অর্থায়নে নির্মাণ ও অসহায় গরীব মানুষের উন্নয়নে ক্ষুদ্র ঋণ কার্যক্রম পরিচালনা করা ছাড়া ও বিভিন্ন সামাজিক কর্মকান্ড পরিচালনা করে আসছে।

কুমারডুবি নামক স্থানে এ সংস্থার প্রধান শাখার কার্যালয়ের মাধ্যমে সংস্হার নিয়ম অনুযায়ী কাযক্রম পরিচালনা করে আসছে। ওই এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ, সন্ত্রাসী প্রকৃতির স্বল্প সংখ্যক লোক হঠাৎ করেই গত ১৬ জুন কার্যালয়ের কার্যক্রম চলা অবস্থায় অস্ত্র- সস্ত নিয়ে অতর্কিত হামলা চালায়। ঐ সময়ে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীরা আমরা ভীতসন্ত্রস্ত হয়ে, নিজেদের জীবন রক্ষার চেষ্টা করি।

এসময় হামলাকারীরা সংস্থার বেশ কিছু নগদ অর্থ হাতিয়ে নেওয়ার চেষ্টা করে এবং অফিস ভাঙচুর ও কর্মকর্তা-কর্মচারীদের নাজেহাল করে। এই ঘটনার পরদিন বিষয়ে চাঁদপুরের জেলা প্রশাসক পুলিশ সুপার সহ সকল সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিষয়টি অবগত করে একটি অভিযোগ দায়ের করা হয়।

অভিযোগের পর পরই রহস্য উদঘাটনে মাঠে নামলে ওই কতিপয় সন্ত্রাসী চাঁদাবাজ এবং চিহ্নিত মাদক ব্যবসায়ীরা এবং তাদের পরিবারের সদস্যরা নিজেদের রক্ষার জন্য সংস্থার বিরুদ্ধে বিভিন্ন ধরনের অপপ্রচার কার্যক্রম শুরু করে। শুধু তাই নয়, এই বিষয়টি গণমাধ্যমের মাধ্যমে উপস্থাপন করে এনজিও সংস্থা বাড সন্মান হানির চেষ্টা করে আসছে।

তাই এ বিষয়ে সচেতন ও সাধারণ জনগনকে সাধারন জনগনকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন বার্ড কতৃপক্ষ।
অপরদিকে উক্ত ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ জানিয়েছেন ভুক্তভোগী জনগণ।

60 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়