chandpur report 144

কচুয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে ১০টি বসতঘর ও দোকান পুড়ে ছাই : ৩০ লাখ টাকার ক্ষতি

নিউজ ডেস্ক :

চাঁদপুরের কচুয়া উপজেলার চাংপুর গ্রামে ভয়াবহ এক অগ্নিকান্ডে ছোট-বড় বসতঘর ও দোকানসহ ১০টি প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে।

১৫ জুন রবিবার মধ্যরাতে তেগুরিয়া হাই স্কুল মার্কেট হাজী রফিকুল ইসলামের গৃহ সংলগ্ন প্লাস্টিকের দোকান থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে ভয়াবহ এ অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে বলে ক্ষতিগ্রস্তরা ধারণা করছেন। এতে ঘরে থাকা নগদ ২লক্ষ টাকাসহ প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

পুড়ে যাওয়া ঘর ও দোকান গুলো হচ্ছে, হাজী রফিকুল ইসলাম পাটওয়ারী ১টি বসতঘর ও ২টি দোকানঘর, দিদার পাটওয়ারী ২টি দোকান,নগদ ২লক্ষ টাকার ও মালামাল, প্রবাসী দেলোয়ার হোসেনের বসতঘর, হাজী রফিকুল ইসলামের জামাতা ওয়াদুদ মিয়ার প্লাস্টিক দোকান,স্থানীয় ছাত্রলীগের কার্যালয় (দাখেল প্রধানের নিয়ন্ত্রিত) পুড়ে ছাই হয়ে যায়।

খবর পেয়ে ওই রাতে কচুয়া ফায়ার সার্ভিস স্টেশন কর্মী ও এলাকাবাসীর সহায়তা প্রায় ২ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে গৃহে থাকা মালামাল ও স্বর্ণালঙ্কারসহ পুড়ে ছাই হয়ে যায়।

এঘটনায় ক্ষতিগ্রস্তরা সব হারিয়ে খোলা আকাশের নিচে বসবাস করছে। খবর পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. ইসহাক সিকদারের নির্দেশে ইউপি সদস্য সফিউল্যাহ,তেগুরিয়া স্কুল মার্কেট পরিচালনা কমিটির সভাপতি ডা. মাসুদ প্রধান, বিশিষ্ট ব্যবসায়ী জামাল পাটওয়ারী, দলীয় নেতাকর্মীরা ঘটনাস্থলে ছুটে যান এবং ক্ষতিগ্রস্ত পরিবারের প্রতি সমবেদনা ও দুঃখ প্রকাশ করেন।

171 জন পড়েছেন
শেয়ার করুন