chandpur report 226

কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মাহি চৌধুরীর পক্ষ থেকে বৃক্ষরোপণ কর্মসূচি পালন

নিজস্ব প্রতিবেদক:
“মুজিব বর্ষের আহ্বান, ৩টি করে গাছ লাগান”- এই স্লোগানকে সামনে রেখে মুজিব শতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ ছাত্রলীগ ৩ মাস ব্যাপি বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে, তারই ধারাবাহিকতায় কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক আশফাক চৌধুরী মাহি‘র পক্ষ থেকে মতলব উত্তর ও দক্ষিণ উপজেলার ২০টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় বৃক্ষরোপন কর্মসূচি অব্যাহত রয়েছে।
 বাংলাদেশ ছাত্রলীগ,কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সম্পাদক আশফাক চৌধুরী মাহি জানান, আগামী ৩ মাস (আষাঢ়, শ্রাবণ ও ভাদ্র)বনজ, ফলদ ও ভেষজ বৃক্ষ রোপণ করবেন।সৃষ্টির বুকে প্রাণিকূলের বেঁচে থাকার পেছনে বৃক্ষের রয়েছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা। বৃক্ষ মূলত পরিবেশ, আবহাওয়া ও জলবায়ুর ভারসাম্য বজায় রাখে।
 বন্যা, খরা, ঝড়, টর্নেডো, জলোচ্ছ্বাস, ওজনস্তর ক্ষয়, ভূমিক্ষয়, জলবায়ু পরিবর্তন, শব্দদূষণ, মাটিদূষণ, পানিদূষণ, বায়ুদূষণ প্রতিরোধ করে। এক কথায় প্রকৃতির অমূল্য ও প্রধান সম্পদ হচ্ছে বৃক্ষ। পৃথিবীকে বসবাসের উপযোগী করতে ও প্রাকৃতিক বিপর্যয়ের করাল গ্রাস থেকে দেশকে রক্ষা করতে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই। তাই বৃক্ষরোপণ কার্যক্রমের মাধ্যমে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের আশপাশে, উঁচু-নিচু পতিত জমি, রাস্তার পাশে, নদীর পাড়ে গাছ লাগানো অতীব গুরুত্বপূর্ণ।
মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ ছাত্রলীগ ৩ মাস ব্যাপি বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হয়েছে।এরই ধারাবাহিকতায় আমি আমার জন্মস্থান চাঁদপুরের মতলবের ছাত্রলীগের প্রত্যেকটি ইউনিটের নেতা-কর্মিদের বৃক্ষরোপন করার আহ্বান জানিয়েছি।তারা বৃক্ষরোপন কর্মসূচি পালন করছে। মুজিব শতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে ইনশাআল্লাহ আগামী ৩ মাস আমাদের বৃক্ষরোপন কর্মসূচি অব্যাহত থাকবে।

 25 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন