chandpurreport 99 Jiaur

চাঁদপুরের নবাগত জেলা ও দায়রা জজ এসএম জিয়াউর রহমান

নিউজ ডেস্ক :

চাঁদপুরের নবাগত জেলা ও দায়রা জজ হিসেবে যোগ দিলেন এস এম জিয়াউর রহমান। তিনি জেলা জজ হিসেবে চাঁদপুরেই প্রথম দায়িত্ব পেলেন।

এ দায়িত্ব পাওয়ার আগে তিনি পরিচালক (প্রশাসন) বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনষ্টিটিউটে কর্মরত ছিলেন। ১৯৯৮ সালের ৬ জুন সরকারী চাকুরিতে যোগদান করেন ফরিদপুরের সহকারী জজ হিসেবে।

গত ৮ মার্চ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ, বিচার শাখা-২ এর প্রজ্ঞাপনে ও রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব (প্রশাসন-১) স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে এ দায়িত্ব দেয়া হয়।

তিনি ওই সময় প্রশিক্ষণের জন্য অস্ট্রেলিয়াতে ছিলেন। তার আগে জেলা ও দায়রা জজ হিসেবে মোঃ জুলফিকার আলী খাঁন ছিলেন। তিনি বর্তমানে জামালপুর জেলায় জেলা ও দায়রা জজ হিসেবে রয়েছেন।

চাঁদপুরের জেলা ও দায়রা জজ আদালত সূত্রে জানা যায়, নবাগত জেলা ও দায়রা জজ এস এম জিয়াউর রহমানের বাড়ি গোপালগঞ্জ জেলায়। তার স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়ে রয়েছে।

চাঁদপুরে আসার আগে তিনি লক্ষ্মীপুর জেলা অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, মানিকগঞ্জে যুগ্ম ও জেলা জজ, মাগুরায় চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, ব্রাহ্মণবাড়িয়ায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক ও ঢাকায় অতিরিক্ত মহানগর দায়রা জজ হিসেবে দায়িত্ব পালন করেন।

সোমবার চাঁদপুরে এসেই তিনি জেলা ও দায়রা জজ আদালত, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত ও এডিএম আদালতের কর্মকতা এবং কর্মচারীদের সাথে বিভিন্ন বিষয় আলাপ-আলোচনা করেছেন বলে জানা গেছে।

191 জন পড়েছেন
শেয়ার করুন