chandpur logo

চাঁদপুরের ৫০ সাংস্কৃতিক সংগঠক ও শিল্পী আজ পাচ্ছে আর্থিক অনুদান

নিউজ ডেস্ক :
চাঁদপুরের ৫০ জন অস্বচ্ছল সাংস্কৃতিক সংগঠক ও শিল্পীরা ২ লক্ষ ৫০ হাজার টাকা পাচ্ছেন। এ বিষয়টি নির্ভরযোগ্য সূত্রে ইতিমধ্যেই নিশ্চিত হওয়া গেছে।

অগ্রাধিকার ভিত্তিতে করোনা ভাইরাসের কারনে চাঁদপুর জেলা শহরের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের অস্বচ্ছল সাংস্কৃতিক সংগঠক ও শিল্পীরা এই অনুদান পাচ্ছেন। যাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে দেওয়া হবে। ইতিমধ্যে যারা টাকা পাবেন তাদের নামের তালিকা চূড়ান্ত হয়েছে।

৫০ জনকে সর্বমোট ২ লক্ষ ৫০ হাজার টাকা দেওয়া হচ্ছে। এছাড়াও আরো ৫০ জনকে এই হারে সুবিধা দিতে তাদের নামের তালিকা নতুুন করে যাচাই-বাছাই শেষ করা হয়েছে। এই নামের তালিকা ইতিমধ্যে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। টাকা অনুমোদন হয়ে আসলে প্রতেক উপকার ভোগীকে টাকা বুঝিয়ে দেওয়া হবে।

২৪ জুন বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার।

তিনি জানান, নামের তালিকা চূড়ান্ত হয়েছে। তাদেরকে আজ বৃহস্পতিবার সকালে চাঁদপুর শিল্পকলা একাডেমীতে এ টাকা তুলে দেওয়ার কথা রয়েছে।

এ ব্যপারে জেলা প্রশাসক কার্যালয়ের সাধারণ শাখার সহকারী কমিশনার ওয়াহিদুজ্জামান জানান, জেলা প্রশাসন সাংস্কৃতিককর্মীদের পাশে রয়েছে।আমাদের সব ধরণের সাহায্য সহযোগিতা অব্যাহত থাকবে। কিছুদিনের মধ্যে ডিজিটাল মেলা শুরু হবে। সেখানেও সাংস্কৃতিককর্মীরা অংশ নেওয়ার সুযোগ রাখা হয়েছে।

 26 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন