চাঁদপুরে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

নিউজ ডেস্ক :

চাঁদপুরে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার আক্রান্তের সংখ্যা। শনিবার (২৭ জুন) নতুন করে ৪৯ জন যোগ হওয়ায় এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮০০ জনে। এরমধ্যেই মারা গেছেন ৫২ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন আরো ৮০ জন।

চাঁদপুর জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় মোট ৮ শ করোনা পজিটিভ রোগীর মধ্যে চাঁদপুর সদরে ৩০৬ জন, মতলব উত্তর ও দক্ষিণে ১৪৫, শাহরাস্তিতে ৯৩, হাজীগঞ্জে ৮৩, ফরিদগঞ্জে ৭৮, হাইমচরে ৬১ এবং কচুয়া উপজেলায় ৩৪ জন।

এরমধ্যে করোনা পজিটিভ নিয়ে মারা গেছেন, চাঁদপুর সদরে ১৪, মতলব উত্তর ও দক্ষিণে ৯, হাজীগঞ্জে ১৪, ফরিদগঞ্জে ৬, কচুয়ায় ৫ এবং শাহরাস্তিতে ৪ জন। তবে করোনার উপসর্গ নিয়ে আরো ৮০ জনের মৃত্যুর তালিকাও সংরক্ষণ করা হয়েছে।

জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ জানান, করোনার সংক্রমণ রোধে স্বাস্থ্যবিভাগ, সরকারি প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিয়ে জনসচেতনতামূলক কার্যক্রম চলছে।gif maker তবে সব চেষ্টা করেও মানুষজনকে ঘরে আটকে রাখা কিংবা স্বাস্থ্যবিধি মেনে চলতে বাধ্য করা যাচ্ছে না। ফলে বিস্তার ঠেকানো যাচ্ছে না। আক্রান্তের সংখ্যাও বাড়ছে।

এদিকে, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. হারুন অর রশিদ সাগর গত ১০ দিন ধরে করোনা আক্রান্ত হয়ে দিন পার করছেন।

শনিবার তিনি জানান, তার শারীরিক অবস্থা এখন অনেকটা স্থিতিশীল। চাঁদপুর শহরে ভেলভিও হাসপাতালের উপরে নিজের বাসায় আইসোলেশনে আছেন তিনি।

Add all Night king

অন্যদিকে, সচেতন নাগরিক কমিটি চাঁদপুর শাখার সভাপতি অধ্যক্ষ মোশারেফ হোসেন মিরন জানান, পরিবারের সদস্যদের নিয়ে করোনায় আক্রান্ত হয়ে গত একমাস বাসায় অবস্থান করছেন তিনি। স্ত্রীসহ সুস্থ হয়েছেন তিন সপ্তাহ আগে।

নমুনার পরবর্তী রিপোর্ট না আসায় ১০ দিন বাসায় আছি বলে জানান মোশারেফ হোসেন মিরন।

 29 সর্বমোট পড়েছেন,  2 আজ পড়েছেন

শেয়ার করুন