chandpur report 130

মানসিক ভারসাম্যহীন বৃদ্ধের পরিবারকে খুঁজে পেতে সহযোগিতা

 

মোঃ কামরুজ্জামান সেন্টুঃ
কি তার নাম, কোথায় তার বাড়ি, কে তার আত্মীয় কিংবা স্বজন কিছুই বলতে পারছেন না। দেখে অনেকটা মানসিক ভারসাম্যহীন ধারণা করা হচ্ছে।

গত ৭ জুন রাত ১২টায় চাঁদপুরের শাহরাস্তি পৌরসভাধিন সোনাপুর গ্রামের লোকজন চোর সন্দেহে অনুমান ৬০ বছরের বৃদ্ধকে আটক করে।

পরে শাহরাস্তি থানায় সংবাদ দিলে দায়িত্বরত পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মোঃ জায়েদ ভূঁইয়া সঙ্গীয় ফোর্স তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। প্রাথমিক চিকিৎসা শেষে রাতভর তাকে জিজ্ঞাসাবাদেও কোন তথ্য সংগ্রহ করতে পারেনি পুলিশ। শেষে কোন উপায় না দেখে শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শাহ আলমের পরামর্শক্রমে তাকে পুলিশি পাহারায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শাহ আলম জানান, আমরা স্থানীয়দের সংবাদের মাধ্যমে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করাই। অদ্যাবধি সে পুলিশি পাহারায় চিকিৎসাধিন রয়েছে। সে মানসিক ভারসাম্যহীন হওয়ায় নিজের কিংবা পরিবারের এমনকি গ্রামের নামও বলতে পারছে না।

add all nk last

এরই মধ্যে আমরা দেশের বিভিন্ন থানায় ছবি পাঠিয়ে এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তার ছবি দিয়ে পরিবারের সন্ধান করেছি। তাতেও কোন সাড়া পাইনি। যদি কোন ব্যক্তি তাকে কিংবা তার পরিবারকে চিনে থাকেন তাহলে শাহরাস্তি থানায় (০১৭১৩-৩৭৩৭১৬) যোগাযোগ করার জন্য অনুরোধ করা গেল।

এছাড়া আমরা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সমাজসেবা কর্মকর্তার পরামর্শে তাকে আপাতত ভবঘুরে আশ্রয়কেন্দ মিরপুর, ঢাকায় স্থানান্তর করার চেষ্টা করছি।

শেয়ার করুন