ময়ূর-২-এর ধাক্কায় বুড়িগঙ্গা নদীতে যাত্রীবাহী মর্নিং বার্ড লঞ্চডুবিতে ৩২জনের মৃতদেহ উদ্ধার

0
18

গোলাম নবী খোকনঃ

ঢাকার শ্যাম বাজার সংলগ্ন এলাকায় বুড়ি গঙ্গা নদীতে যাত্রী বাহী মর্নি বার্ড লঞ্চ ডুবিতে ৩২ জনের মৃতদেহ উদ্ধার করছে ডুবুরি দল, নৌবাহিনী, কোষ্টগার্ট।

http://picasion.com/

বিভিন্ন সূত্রে জানা যায়, চাঁদপুর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা ময়ূর -২ লঞ্চ টি বুড়ি গঙ্গা নদী শ্যাম বাজার এলাকায় পৌঁছলে অপর দিকে মুন্সি গঞ্জ থেকে ছেড়ে সদরঘাট যাওয়ার সময় ময়ূর -২ লঞ্চ মর্নি বার্ড লঞ্চটি কে ধাক্কা দিলে সাথে সাথেই লঞ্চটি পানিতে নিমজ্জিত হয়। লঞ্চ দূর্ঘটনার খবর শুনে স্হানীয় লোকজন, ডুবুরি, নৌ-বাহিনী সহ বিভিন্ন লোকজন লাশ উদ্ধার কাজে সহ যোগিতা করে। এবং বিকাল ৩টা পর্যন্ত ৩২ জনের মৃত দেহ উদ্ধার করে ডুবুরি দল।

বিভিন্ন সূত্রে জানা যায় ডুবে যাওয়া লঞ্চ টিতে শতাধিক যাত্রী ছিল। কিছু সংখ্যক যাত্রী নদীর তীরে সাতরিয়ে উঠে। শেষ পর্যন্ত কত জন সাতরিয়ে তীরে উঠছে এবং কত জন নিখোঁজ আছে এ রির্পোট লিখা পর্যন্ত আর কিছু জানা যায় নি।তবে উদ্ধার কাজ অব্যাহ আছে। উদ্ধার কাজে সার্বক্ষনিক খোজ খবর রাখছেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা। দূর্ঘটনা তদন্তে সাত সদস্য কমিটি গঠন করা হয়েছ।

নিহতদের ১০ হাজার টাকা করে দাফনের ব্যবস্হা করছেন সরকার, এছাড়া নিহতের পরিবারকে দেড় লক্ষ্য টাকা ক্ষতি পুরন ঘোষণা করা হয়েছে। হতাহতের ঘটনায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী গভীর শোক প্রকাশ করছেন ও তার শোক সন্তপ্ত পরিবার পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানান।

ফেসবুকে মন্তব্য করুন
69 জন পড়েছেন
http://picasion.com/