chandpurreport 41 dipu moni

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে নিয়ে অপপ্রচার-বিভ্রান্তিমূলক পোস্ট, মামলা দায়ের

নিউজ ডেস্ক :

সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে নিয়ে অপপ্রচার, বিভ্রান্তিমূলক পোস্ট ও গুজব ছড়ানো রোধে থানায় মামলা করেছেন চাঁদপুর পুরানবাজার কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার।

রোববার রাতে (২১ জুন) রাতে সদর মডেল থানায় এ মামলা করেন তিনি।

এ শিক্ষক অভিযোগ করেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির নামে অজ্ঞাত ব্যক্তিরা ফেসবুক আইডি, ফেসবুক পেজ এবং ফেসবুক গ্রুপ এমন ১১টি সাইট খুলে মিথ্যা এবং নানা রকমের প্রচারণা চালিয়ে বিভ্রান্তিমূলক পোস্ট দিচ্ছে। এ সমস্ত আইডি, পেজ ও গ্রুপের বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নিতে পুলিশের প্রতি অনুরোধ জানান অধ্যক্ষ রতন কুমার মজুমদার।

সোমবার (২২জুন) এই বিষয় সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা-ওসি মো. নাসিম উদ্দিন জানান, বিটিআরসি এবং পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের সহযোগিতা নিয়ে পুলিশ তদন্ত শুরু করেছে।

ওসি আরো জানান, এই জন্য উপপরিদর্শক রাশেদ জামানকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। এতে তদন্ত কর্মকর্তা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরীর সঙ্গে সমন্বয় করে কাজ করবেন। ফলে দ্রুত সময়ের মধ্যে প্রকৃত অপরাধীদের শনাক্ত করতে সক্ষম হবে পুলিশ, এমন আশাবাদ ব্যক্ত করেন ওসি মো. নাসিমউদ্দিন।

মামলার বাদী অধ্যক্ষ রতন কুমার মজুমদার জানান, দেশের একজন গ্রহণযোগ্য এবং পরিচ্ছন্ন ইমেজের মানুষ হচ্ছেন ডা. দীপু মনি। সততা ও দক্ষতার সঙ্গে দেশের শিক্ষাক্ষেত্রে তার অবদান বেড়েই চলেছে। চাঁদপুর থেকে জাতীয় সংসদে একাধিকবার নির্বাচিত এবং সরকারের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সুনাম নষ্ট করতে কতিপয় কুচক্রিমহল সামাজিক মাধ্যমে এসব পেজ, আইডি ও গ্রুপ খুলে বিভ্রান্তি ও অপপ্রচার করছে। এটি রোধে মামলা করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, এর আগেও এমন শতাধিক পেজ, আইডি ও গ্রুপ খুলেছিল অজ্ঞাত ব্যক্তিরা। পরে বিটিআরসি এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সেগুলো বন্ধ করে দেয়।

 25 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন