chandpur report 185

শেরপুরে জেলা প্রশাসক বরাবরে ছাত্রদলের স্মারকলিপি প্রদান

শেরপুর প্রতিনিধি :

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে ২১ জুন রবিবার সকাল ১১ ঘটিকায় শেরপুর জেলা ছাত্রদল শেরপুরের জেলা প্রশাসক আনার কলি মাহবুব বরাবর স্মারকলিপি প্রদান করেন।

জেলা প্রশাসক মহোদয় জরুরি মিটিং এ বাহিরে থাকায় নাগরিক সেবা ডেস্কে স্মারকলিপি জমা দিয়ে রিসিভ কপি নিয়ে আসে ছাত্রদল। এসময় উপস্থিত ছিল শেরপুর জেলা ছাত্রদলের সভাপতি মোহাম্মদ শওকত হোসেন, সাধারন সম্পাদক নিয়ামুল হাসান আনন্দ, সাংগঠনিক সম্পাদক আবুল হাসানাত ডিয়ন সহ ছাত্রনেতা বাবু, রিয়াদ, আসিফ, জাকির, মুরাদ, আকাশ ও অন্যান্য নেতৃবৃন্দ।

জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি শেরপুর জেলা ছাত্রদল ৫টি দাবি তুলে ধরে – ১। ছাত্রদল সবসময় শিক্ষার্থীদের যৌক্তিক দাবীতে সোচ্চার। প্রায় দুই মাস যাবত সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার জন্য সরকারী ও বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থীদের বেতনাদি মওকুফ করলে তা মানবতার জন্য এক উজ্জল দৃষ্টান্ত হবে।

add all nk last
২। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান অনলাইনে ক্লাস করাচ্ছে কিন্তু অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের এর আওতায় আনা সম্ভভ নয়। অর্থনৈতিক সমস্য, স্মার্ট ফোনের অভাব, নেটওয়ার্ক সমস্যা ইত্যাদি কারণে সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয়, স্কুল ও কলেজে এই মূহুর্তে অনলাইন ভিত্তিক ক্লাস, ভর্তি পরীক্ষা স্থগিত রাখার জন্য আপনার নিকট জোর দাবি জানায়।

৩। করোনা মহামারীর বর্তমান পরিস্থিতিতে যে সকল শিক্ষা প্রতিষ্ঠান সরকারী রাজস্ব থেকে বেতন পায় না এবং ঐসব প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা শিক্ষার্থীদের বেতনের ওপর নির্ভরশীল সেসব শিক্ষা প্রতিষ্ঠানের আর্থিক ঘাটতি সরকারী তহবিল থেকে পূরণের জন্য জোর দাবি তুলে ধরেন।

৪। করোনার অর্থনৈতিক আঘাতে হয়তো অনেকের শিক্ষা জীবনের ইতি টানতে হতে পারে। এই পরিস্থিতির উদ্ভব যাতে না হয় সেজন্য পারিবারিকভাবে অস্বচ্ছল শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতার জন্য জোর দাব করে ছাত্রদল।

৫। শেরপুরে একটি পিসিআর মেশিন স্থাপন করে করোনা আক্রান্ত রোগিদের সনাক্ত করে আইসোলশনে নিয়ে চিকাৎসা দিয়ে পরিবার ও সমাজের অন্যান্যদের মাঝে করোনা বিস্তার ঠেকানোর জোর দাবি জানায় শেরপুর জেলা ছাত্রদল।

তবে পরবর্তীতে করোনা মহামারীর গতি কিছুটা স্তিমিত হলে ভয়, শঙ্কা ও উদ্বেগকে পিছনে ঠেলে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত ও সেশনজট সামাল দিতে একটি পরিকল্পিত সমন্বিত উদ্যোগের মাধ্যমে শিক্ষা কার্যক্রম শুরুর দিকে এগিয়ে যাওয়াটা সমীচীন হবে বলে জাতীয়তাবাদী ছাত্রদল মনে করে।

233 জন পড়েছেন
শেয়ার করুন