chandpur report 197

৪নং কালচোঁ দক্ষিণ ইউনিয়নে করোনায় মৃত ব্যক্তির লাশ দাফন কাফনে স্বেচ্ছাসেবী টীম গঠন

নিউজ ডেস্ক :

চাঁদপুর জেলার হাজীগঞ্জে ৪নং কালচোঁ দক্ষিণ ইউনিয়নে চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপনের আয়োজনে ইউনিয়নভিত্তিক দাফন-কাফন ও সৎকার কাজের টিম গঠন করা হয়েছে।

হাজীগঞ্জ উপজেলার ৪নং কালচোঁ দক্ষিণ ইউনিয়নে কারোনাকালীন মহামারীতে মৃত ব্যক্তির লাশ দাফন-কাফন স্বেচ্ছাসেবী টিমের তালিকা গঠন ও তাদের সাথে মতবিনিময়সভা করলেন ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন।

আজ মঙ্গলবার ২৩জুন ২০২০ সকাল ১১ টায় নিজ ইউপি কার্যালয়ে দাফন-কাফন কমিটির সাথে মতবিনিময় সভার আয়োজন করা হয়।

ইউনিয়নে মহামারীতে করোনায় আক্রান্ত হয়ে যে সকল মানুষ মৃত্যুবরণ করবে তাদের দাফন-কাফন ও সৎকারের ব্যবস্থার জন্য এই সর্বপ্রথম ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন টিম গঠন করেন এবং তাদের সাথে মতবিনিময় করেন।

এসময় তিনি সবার উদ্দেশ্যে বলেন, একদিন এই দুনিয়া ছেড়ে আমরা সবাই চলে যেতে হবে। তাই এই দুনিয়ার মানুষের জন্য কিছু করে যেতে চাই। মরণ তো একদিন হবে নিশ্চিত এর থেকে কারো রেহাই নাই। দুদিন আগে আর পরে এ দুনিয়া ছেড়ে চলে যেতে হবে। আসুন আমরা সবাই অসহায় মানুষের পাশে গিয়ে দাঁড়াই। তিনি দাফন-কাফন ও সৎকার কমিটির জন্য পিপিএ মাক্স গামবুট হেক্সিসল হাতে পরার জন্য গ্লাভসসহ প্রয়োজনীয় মালামাল নিজ উদ্যোগে নিজ অর্থায়নে সার্বিক ভাবে আয়োজন করে রেখেছেন। সৎকার বা দাফনের মালামাল পর্যাপ্তভাবে সংগ্রহ করে রেখেছেন ইউনিয়নের যেখানেই সমস্যা সেখানেই তিনি এই টিম নিয়ে হাজির হবেন এই আশ্বাসেই ও প্রতিশ্রুতি দিয়েই এ কমিটির টিম কাজে নেমেছেন।

এছাড়াও ইউনিয়নে ইতিপূর্বে যেসকল বাড়ি লকডাউন করা হয়েছে সেসকল বাড়িতেও একই নিয়মে ধারাবাহিকতা বজায় রেখে পর্যায়ক্রমে সকল খাবার পৌঁছে দিচ্ছেন এবং তাদের সার্বক্ষণিক খোঁজখবর গ্রাম পুলিশ ও মহিলা জনপ্রতিনিধি, ওয়ার্ড মেম্বার এর কাছ থেকে নিচ্ছেন এবং চেয়ারম্যান নিজেও গিয়ে গিয়ে খবরা খবর রাখছেন। যেন লকডাউন এ থেকে কেউ খাবারে কষ্ট না পায় সেদিকে তিনি সোচ্চার রয়েছেন।

দাফন-কাফন কমিটির আয়োজক ৪নং কালচোঁ দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন, টিম প্রধান রামপুর দক্ষিণ পাড়া আশরাফুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা মোহাম্মদ আব্দুল কাদির, সম্মানিত সদস্য মাওলানা মোহাম্মদ শাহাদাত হোসেন, মাওলানা মোহাম্মদ হাবিবুল্লাহ, কারী রাশেদুল ইসলাম, মোহাম্মদ নেছার উদ্দিন, মোহাম্মদ রফিকুল ইসলাম, মোহাম্মদ আব্দুল হান্নান প্রমুখ।

দাফন কমিটির সাথে যোগাযোগ করতে চাইলে সার্বিক আয়োজক চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন মোবাইল ০১৭১৫-০৮০২৮৮, টিম প্রধান মাওলানা আব্দুল কাদির ০১৮১৪-২০৪৩৯৬, সদস্য মাওলানা মোহাম্মদ শাহাদাত হোসেন ০১৮১১-১৩৮৫৫৩, মাওলানা মোহাম্মদ হাবিবুল্লাহ ০১৭৪১-০৬০৩১৩, কারী মোহাম্মদ রাশেদুল ইসলাম ০১৮২৭-১১৪৬৫৭, মোহাম্মদ নেছার উদ্দিন ০১৮৭১-৬৮২৩৯০, মোহাম্মদ রফিকুল ইসলাম ০১৭৮৩-৭৪২৪১৭ মোহাম্মদ আব্দুল হান্নান ০১৮২৪-৯১৫০৮০।

 25 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন