chandpurreport 211

ঈদুল আযহা উদযাপন উপলক্ষে শেরপুরে জেলা প্রশাসনের উদ্যোগে প্রস্তুতি সভা

শেরপুর প্রতিনিধি :

মুসলিম উম্মাহর বৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল আযহা উদযাপন উপলক্ষে শেরপুরে জেলা প্রশাসনের উদ্যোগে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। ২১ জুলাই মঙ্গলবার দুপুরে জুম অ্যাপে আয়োজিত ওই সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব।

ওইসময় তিনি সরকারের নির্দেশনা মোতাবেক সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে ঈদুল আযহার নামায ঈদগাহ মাঠ বা উন্মক্ত কোন স্থানের পরিবর্তে স্থানীয় মসজিদে এবং মহল্লা ভিত্তিক কোরবানীসহ কোরবানী পশুর বর্জ্য অপসারণ ও চামড়া সংগ্রহের উপর গুরুত্বারোপ করেন।

সভায় অন্যান্যের মধ্যে যুক্ত হয়ে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম, শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সিভিল সার্জন ডা. একেএম আনোয়ারুর রউফ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) বিল্লাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ওয়ালীউল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তোফায়েল আহমেদ, ইসলামি ফাউন্ডেশনের উপ-পরিচালক এসএম মোহাই মোনুল ইসলাম প্রমুখ। ওইসময় প্রশাসনের অন্যান্য কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তর ও প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ যুক্ত ছিলেন।

এনডিসি মিজানুর রহমান জানান, করোনা ভাইরাসজনিত পরিস্থিতিতে সরকারের নির্দেশনা মোতাবেক স্বাস্থবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদুল আযহার উদ্যাপনের তাগিদ রয়েছে।

এ জন্য প্রস্তুতি উপলক্ষে ভিডিও কনফারেন্সে প্রশাসনের কর্মকর্তাগণসহ অন্যান্য দপ্তর ও প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সাথে আলোচনার প্রেক্ষিতে গৃহিত সিদ্ধান্ত সংশ্লিষ্টদের ইতোমধ্যে জানিয়ে দেওয়া হচ্ছে।

তিনি আরও জানান, ঈদের জামাতগুলো সকাল সাড়ে ৮ টা থেকে সাড়ে ৯ টার মধ্যে সাড়তে হবে। এবারও জেলায় ঈদের প্রধান জামাত পৌর ঈদগাহ মাঠের পরিবর্তে কালেক্টরেট জামে মসজিদে অনুষ্ঠিত হবে।

88 জন পড়েছেন
শেয়ার করুন