chandpur report 373

করোনা ভাইরাসের বিস্তার রোধে চাঁদপুরে বিভিন্ন স্থানে বিন স্থাপন

স্টাফ করেসপন্ডেন্ট :

করোনা ভাইরাসের বিস্তার রোধে জেলা প্রশাসন, চাঁদপুর ও পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে আজ ২৮ জুলাই ২০২০ তারিখ মঙ্গলবার চাঁদপুর শহরের বিভিন্ন স্থানে বিন স্থাপন করা হয়েছে।

সকালে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে বিন স্থাপন কার্যক্রমের উদ্বোধন করেন উপপরিচালক, স্থানীয় সরকার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

এসময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক এএইচএম রাসেদ, পরিদর্শক উত্তম কুমার, চাঁদপুর পৌরসভার সচিব জনাব মোঃ আবুল কালাম ভূইয়াসহ অন্যান্যরা।

পরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ চত্ত¡রে ২টি বিন স্থাপন করা হয়। এসময় চাঁদপুর সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার কানিজ ফাতেমা বিন স্থাপন কার্যক্রমে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য করোনা ভাইরাসের বিস্তার রোধে চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান মহোদয়ের সার্বিক নির্দেশনায় চাঁদপুর শহরের বিভিন্ন স্থানে এসকল বিন স্থাপন করা হচ্ছে।

আজ শহরের কয়েকটি জায়গায় বিন স্থাপন শেষে পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয় হতে বাকী বিনগুলো চাঁদপুর পৌরসভার নিকট হস্তান্তর করা হয়।

এসকল (মোট ১৯টি) বিন চাঁদপুর পৌরসভার সার্বিক তত্ত্বাবধানে থাকবে। এখানে জনসাধারণের ব্যবỊত মাস্ক, হ্যান্ড গ্লাভসসহ অন্যান্য সংক্রামক বর্জ্যগুলো ফেলা হবে। পরে প্রতিদিন চাঁদপুর পৌরসভা কর্তৃক বর্জ্যসমূহ অপসারণ করা হবে। বাকি বিনগুলো পর্যায়ক্রমে শহরের বিভিন্ন স্থানে স্থাপন করবে চাঁদপুর পৌরসভা। বিনগুলো গণপূর্ত বিভাগ, সড়ক বিভাগ ও এলজিইডি, চাঁদপুর হতে প্রদান করা হয়েছে বলে জানিয়েছেন পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক এএইচএম রাসেদ।

103 জন পড়েছেন
শেয়ার করুন