কুমিল্লার চান্দিনায় পাঁচ ব্যবসা প্রতিষ্ঠানকে ৮৬ হাজার টাকা জরিমানা

চান্দিনা প্রতিনিধি :
কুমিল্লার চান্দিনায় চলমান করোনাভাইরাসের প্রাদুর্ভাব পরিস্থিতির মধ্য দিয়ে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল সহনীয় রাখতে অভিযান চালিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়াধীন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (২৬ জুলাই) দুপুরে চান্দিনা উপজেলার মাধাইয়া বাজারে ওই অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভোক্তা অধিকার বিরোধী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠানকে ৮৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলো হলো, তোফাজ্জেল স্টোর ৫০ হাজার, ইউনুছ স্টোর ১০ হাজার টাকা, ভাই ভাই স্টোর ১০ হাজার টাকা, হাজী মহররম আলী স্টোর ৮ হাজার টাকা ও দীনবন্ধু মেডিকেল হলকে ৮ হাজার টাকা। এছাড়া ৪১৩ বোতল মেয়াদ উত্তীর্ণ কোমলপানীয় ও এক বস্তা অননুমোদিত শিশুখাদ্য জব্দ করে ধ্বংস করা হয়।

অভিযানে দোকানিদের ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করতে, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন করতে ও সামাজিক-শারীরিক দূরত্ব বজায় রেখে কেনাবেচা করতে নির্দেশনা দেয়া হয়।

কুমিল্লা জেলা ভোক্তা অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম জানান, করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে কুমিল্লা জেলার বিভিন্নস্থানে অধিদপ্তরের নিয়মিত ও বিশেষ বাজার তদারকি কার্যক্রম চলছে। দেশের এই ক্রান্তিলগ্নে নিত্য পণ্যের বাজার স্থিতিশীল রাখতে ও নিত্য পণ্যের উৎপাদনকারী, আমদানিকারক, পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের নিত্য পণ্যের ক্রয় মূল্যের ভাউচার এবং মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন ও ন্যায্যমূল্যে পণ্য বিক্রয় করতে ও নকল ও ভেজাল পণ্য উৎপাদন, সরবরাহ ও বিক্রয় করা হতে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানানো হয়।

অভিযানকালে বাজার ব্যবসায়ী সমিতি, স্থানীয় জনপ্রতিনিধি ও জেলা পুলিশের একটি টিম এ কাজে সার্বিক সহযোগিতা করেন।

121 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়