chandpur report 396

কুমিল্লায় সিএনজি ফিলিং ষ্টেশনে আগুন : অগ্নিদ্বগ্ধ ২

ক্ষয়ক্ষতির পরিমাণ ৩ কোটি টাকা

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা  : ৩০ জুলাই ২০২০
কুমিল্লার বুড়িচং উপজেলার ডুবাইরচর এলাকায় খোরশেদ আলম সিএনজি ফিলিং স্টেশনে কেম্প্রসার রুমে বিস্ফোরন হয়ে অগ্নিকান্ডের ঘটনা ঘটেেছ। এসময় সুইচ বন্ধ করতে গিয়ে সায়েদুল ও কামাল হোসেন নামের দু’জন অগ্নিদ্বগ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪ ইউনিট ঘঁটনাস্থলে পৌঁছে ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

বৃহস্পতিার সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে।এসময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায় ১ ঘন্টা যান চলাচল বন্ধ ছিলো।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সুত্রে জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের ডুবাইরচর এলাকায় মহাসড়কের কুমিল্লাগামী অংশের পাশে খোরশেদ আলম সিএনজি ফিলিং ষ্টেশনে কমপ্রেসার রুমে বিষ্ফোরন ঘটে আগুনের সুত্রপাত হয়। মুহুর্তে আগুন ছড়িয়ে পড়ে।

এসময় সেখানে কর্মরত ইঞ্জিনিয়ার সায়েদুল ও ম্যানেজার কামাল হোসেন বৈদ্যুতিক সুইচ বন্ধ করার চেষ্টা করে। এতে তারা দু’জনেই অগ্নিদ্বগ্ধ হয়।
খবর পেয়ে কুমিল্লা ও চান্দিনা থেকে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘঁনাস্থলে পৌঁছে এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

 

এদিকে আগুনের তীব্রতায় এসময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দু’পাশেই একঘন্টা যান চলাচল বন্ধ থাকে। এতে ঈদে ঘরমুখো মানুষের চরম দুর্ভোগ পোহাতে হয়।

বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক জানান,এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ময়নামতি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাফায়েত হোসেন ও তার নেতৃত্বে পুলিশ যানবাহন চলাচল স্বাভাবিক করেন।

অগ্নিদ্বগ্ধ দু’জনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

কুমিল্লা ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক জসিম উদ্দিন জানান, ৪ টি ইউনিট প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে এনেছে। এজন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়। অগ্নিকান্ডের কারণ ও ক্ষয়ক্ষতি নিরূপনের বিষয়টি তদন্ত স্বাপেক্ষ জানা যাবে।

91 জন পড়েছেন
শেয়ার করুন