‘চাঁদপুরের জন্যে যা কিছু প্রয়োজন আমি তা করবো’ : ত্রাণসচিব মো. মহসীন

স্টাফ করেসপন্ডেন্ট :
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব মো, মহসীন বলেছেন, এ মন্ত্রণালয়ে দায়িত্ব নিয়ে প্রথমেই আমি চাঁদপুর এসেছি। এ জেলার জন্যে কিছু করতে আমার আন্তরিকতার অভাব থাকবে না।

তিনি বলেন, চাঁদপুরে প্রশাসনের সাথে ভলান্টিয়াররা যেভাবে স্বতস্ফুর্তভাবে এগিয়ে এসে কাজ করছে তারা ধন্যবাদ পাবার যোগ্য।

সচিব বলেন, করোনা নিয়ে যারা যে অবস্থানে থেকে কাজ করছি সবারই একই অবস্থান, আমরা কর্মী ও সেবক। সুতরাং আপনারা হাসপাতালের নার্স এবং ওয়ার্ডবয়দের সম্মান করবেন। কারণ তারা সরাসরি রোগীর সেবা দিয়ে থাকে।

তিনি বলেন, চাঁদপুরের মানুষের ভাগ্য অত্যন্ত সুপ্রসন্ন। এখানে মাননীয় শিক্ষামন্ত্রীর মতো মহাযোগ্য মানুষ আছে। তারই ঐকান্তিক প্রচেষ্টায় কালই সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সাপ্লাই প্লান্ট এবং হাইফ্লোনেজাল কেনোলা চালু হচ্ছে। এ মাসের শেষের দিকে RTPCR ল্যাব চালু হবে।

সচিব আরো বলেন, আমরা শেখ হাসিনার মতো একজন যোগ্য প্রধানমন্ত্রী পেয়েছি। তাঁর মতো চৌকস প্রধানমন্ত্রী এ পৃথিবীতে দ্বিতীয় কেউ নেই। আমরা তাঁর যোগ্য নেতৃত্বে কাজ করে যাচ্ছি। আমাদের যত পারেন ব্যবহার করবেন। প্লিজ ইউজ মি।

চাঁদপুরের সুযোগ্য জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠান শুরুতেই করোনা মোকাবেলায় জেলা প্রশাসনের গৃহীত কার্যক্রম সম্পর্কে ডিসপ্লে প্রদর্শন করেন ডিডিএলজি আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

আজ বেলা ১১ টায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে কোভিড-১৯ স্বাস্থ্য ব্যবস্থাপনা, ত্রাণ কার্যক্রম পরিচালনার কাজ তত্ত্বাবধান ও পরিবীক্ষণ, আইনশৃঙ্খলা পরিস্থিতি পরিবীক্ষণ ও সমন্বয় বিষয়ে জনপ্রতিনিধি এবং সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় আরো বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আইনুল কবির, পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত চাঁদপুরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো, মিজানুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী, সরকারি জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক হাবিবুল করিম, সিভিল সার্জন মো, সাখাওয়াত উল্যা, মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এ কুদ্দুস, চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াসউদ্দিন মিলন, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. মো ইলিয়াছ, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এএইচ এম আহসানউল্লাহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা কচুয়া, জেলা খাদ্য কর্মকর্তা, স্কাউট নেতা বাবু অজয় ভৌমিক প্রমুখ।

93 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়