chandpur report 361

চাঁদপুরে মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে পরিবেশ অধিদপ্তরে বৃক্ষরোপণ

স্টাফ রিপোর্টার :
আজ ২৭ জুলাই ২০২০ তারিখ সোমবার মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে চাঁদপুর শহরের হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় ও পুরান বাজার বালিকা উচ্চ বিদ্যালয়ে বৃক্ষরোপণ অভিযান পরিচালিত হয়েছে।

হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বৃক্ষরোপণ অভিযানে এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক এএইচএম রাসেদ।

এসময় আরও উপস্থিত ছিলেন হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হোসেন ও অন্য শিক্ষকগণ এবং পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের পরিদর্শক উত্তম কুমার ও নমুনা সংগ্রহকারী মোঃ মোবারক হোসেন।

বৃক্ষরোপণ অভিযানে স্কুল চত্বরে কয়েকটি ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হয়। এছাড়া স্কুল কর্তৃপক্ষকে পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক কর্তৃক বেশ কয়েকটি গাছের চারা উপহারস্বরূপ প্রদান করা হয়।

পরে পুরাণবাজার বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক এএইচএম রাসেদ ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে কয়েকটি ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন পুরাণবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. আলী হোসেনসহ অন্য শিক্ষকগণ।

এসময় স্কুল কর্তৃপক্ষকে পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক কর্তৃক বেশ কয়েকটি গাছের চারা উপহারস্বরূপ প্রদান করা হয়।
ভবিষ্যতেও মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে এ ধরণের বৃক্ষরোপণ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক এএইচএম রাসেদ।

92 জন পড়েছেন
শেয়ার করুন