মতলব উত্তরে ঠেটালীয়া গ্রামে এখনও থামছে না নদী ভাঙ্গন

গোলাম নবী খোকন, বিশেষ প্রতিনিধি :

চাঁদপুরের মতলব উত্তরে ঠেটালীয়া গ্রামের কিছু অংশে এখন ও থামছে না নদী ভাঙ্গন। সম্প্রতি উপজেলার ১০ নং ফতেপুর পূর্ব ইউনিয়নের সিপাইকান্দি ও ঠেটালীয়া গ্রাম ধনাগোদা নদীর ভাঙ্গনে শতকরা ৭০ ভাগ পরিবারে সম্পত্তি ঘরদুয়ার বিলীন হয়।

ওই সমস্ত ক্ষতিগ্রস্ত পরিবার সহায়-সম্বল হারিয়ে বিভিন্ন স্হানে চলে যায়। গ্রামের কিছু অংশ এখনও আছে। ওই অংশের অর্ধেক যায়গার ভাংঙ্গন স্হানে গত বর্ষা মৌসুমে চাঁদপুর-২ আসনের সংসদ আলহাজ্ব অ্যাড. মোঃ নুরুল আমিন রুহুল এমপির নির্দেশক্রমে পানি উন্নয়ন বোর্ড কর্তৃ পক্ষ ভাংঙ্গন স্হান সিপাইকান্দি ও ঠেটালীয়া গ্রাম জিও ব্যাগ বালির বস্তা নিক্ষেপ করে গ্রাম দুটির কিছু অংশ রক্ষা করে।

বর্তমানে বেড়িবাঁধের বাহিরে ঠেটালীয়া গ্রামের ডাঃ জাফর আহমেদ এর পুরাণবাড়ি নদীর তীরবর্তী এলাকা সিপাইকান্দি মিজি বাড়ি হইতে ঠেটালীয়া চৌধুরী বাড়ি পর্যন্ত এখনও নদী ভাঙ্গন থামেনি ওই এলাকায়। নদী ভাঙ্গন রোধে এগিয়ে আসার জন্য স্হানীয় প্রশাসন উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত, পানি উন্নয়ন মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার ও চাঁদপুর-২ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল এমপির দৃষ্টি আকর্ষণ করছেন এলাকাবাসী।

52 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়