মতলব উত্তরে নো মাস্ক-নো সার্ভিস, নো মাস্ক-নো সেল কর্মসূচির উদ্বোধন

মতলব উত্তর প্রতিনিধি :

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর বাজারে ‘নো মাস্ক-নো সার্ভিস, নো মাস্ক-নো সেল’ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহি অফিসার এ এম জহিরুল হায়াত। উপজেলা প্রশাসনের অনুরোধক্রমে ছেংগারচর পৌর বাজার বণিক সমবায় সমিতি লিঃ এর এ কর্মসূচি গ্রহণ করা হয়।

বৃহস্পতিবার (১৭ জুলাই) সকাল ১১ টায় ছেংগারচর পৌর বাজারের বিভিন্ন দোকান, যানবাহনে করোনা মোকাবেলায় মাস্ক এ ব্যবহার নীতিমালা সম্বলিত স্টিকার লাগানো হয়। দোকানদার ও পথচারীদের সচেতন করার জন্য মাস্ক ব্যবহার করি সম্বলিত লিফলেট বিতরণ করা হয়।

মাস্ক ব্যবহার না করায় কয়েকজন পথচারীকে ভ্রাম্যমান আদালতে জরিমানা করেন ইউএনও এএম জহিরুল হায়াত। এ সময় উপস্থিত ছিলেন- ছেংগারচর পৌর বাজার বণিক সমবায় সমিতির সভাপতি আলহাজ্ব মনির হোসেন বেপারী, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন ফরাজী, ছেংগারচর পৌরসভার সচিব শাহ মোহাম্মদ আবু সুফিয়ান, সাবেক সভাপতি মোবারক হোসেন মুফতী, ছেংগারচর পৌরসভার কাউন্সিলর শাহাদাত হোসেন ঢালী খোকন, ছেংগারচর বাজার বণিক সমিতির কার্যকরী কমিটির সদস্য ও মতলব উত্তর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, ছেংগারচর পৌর ভূমি কর্মকর্তা মো. কামরুজ্জামান’সহ বাজারের ব্যবসায়ীবৃন্দ।

ইউএনও এ এম জহিরুল হায়াত বলেন, বাহিরে গেলে অবশ্যই নাক ডাকার জন্য মা ব্যবহার করতে হবে। মাস্ক পড়ার আগে ভাল করে হাত মুখ ধুয়ে নিতে হবে। মাস্ক দিয়ে নাক মুখ যেন ভালোভাবে সে ঢেকে রাখতে হবে। বার বার মাস্কে হিত দেওয়া যাবে না ও সার্জিক্যাল মাস্ক ব্যবহার করার পর নির্দিষ্ট স্থানে ফেলতে হবে।

তিনি আরো বলেন, সবাইকে করোনাভাইরাস মোকাবেলায় নিজ নিজ স্থান থেকে সচেতন হতে হবে। আর আমরা সচেতন হলেই করোনা মোকাবেলা করা সম্ভব হবে।

46 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়