মতলব উত্তরে মাসিক আইনশৃংখলা ও উপজেলা পরিষদের সাধারণ সভা অনুষ্ঠিত

গোলাম নবী খোকন, বিশেষ প্রতিনিধি :

চাঁদপুরের মতলব উত্তর উপজেলা সভা কক্ষে আজ ২৬ জুলাই সকাল ১১ টার সময় মাসিক আইন শৃংখলা সভা ও উপজেলা পরিষদের সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে মাসিক আইন শৃংখলা সভায় উপজেলা নির্বাহী অফিসারএএম জহিরুল হায়াত-এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তি যোদ্ধা এমএ কুদ্দুস।

তিনি বক্তব্যে বলেন, করোনা ভাইরাস এখনও স্বাভাবিক হচ্ছে না। এ মহামারি করোনা ভাইরাস মোকাবেলা করেই আমাদের কাজ করতে হবে। সে জন্য সকলের স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে, সোস্যাল ডিস্টেন্স মেনে মাস্ক বাধ্যতামূলক ব্যবহার করতে হবে।

তিনি আরও বলেন, মেঘনা ধনাগোদা সেচ প্রকল্প বেড়ীবাঁধ বিভিন্ন সমস্যায় জর্জরিত, এক দিকে বেড়ীবাঁধে জঙ্গল, ঘাস অপর দিকে অবৈধ স্হাপনা এ সমস্যাগুলো অপসারণ করা জরুরী হয়ে পরছে, কারণ বর্তমানে দেশের অনেক জেলায় বন্যা, আমাদের মেঘনা ধনাগোদা নদীতে পানি বৃদ্ধি, তবে এখনও সেচ প্রকল্পের কোন ঝুঁকি নাই, কিন্তু আমাদের বসে থাকলে চলবে না, এ বাঁধ রক্ষায় আমাদের সকলের এগিয়ে আসতে হবে। কোরবানির ঈদের পূর্বে যত জঙ্গল আছে এগুলো পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে, আর অবৈধ স্হাপনা উচ্ছেদ করার জন্য পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষের নির্দেশ প্রদান করেন এবং বর্ষা মৌসুমে বাঁধে গরু-বাছুর না চড়ানোর জন্য সকলের প্রতি উদাত্ত আহবান জানান।

তিনি আরও জানান, আসছে পবিত্র ঈদুল আযহা, বিভিন্ন স্হানে পশুর হাট বসবে, সেদিকে প্রশাসনের কড়া নজর রাখতে হবে যাতে করে মানুষ স্বাস্থ্য বিধি মেনে নির্বিঘ্নে কেনাবেচা করতে পারে সেদিকে খেয়াল রাখতে হবে, আর পশুর বর্জ্য , মলমূত্র যেখানে সেখানে ফেলা যাবে না, নির্দিষ্ট স্হানে পূঁতে রাখতে হবে।

তিনি সকলকে ঈদের শুভেচ্ছা জানান। এ সময় বক্তব্য রাখেন ইউএনও এএম জহিরুল হায়াত, মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের উপ- বিভাগীয় প্রকৌশলী নকিব আল হাসান, পানি ব্যবস্হাপনা ফেডারেশনের সাধারণ সম্পাদক সরকার মোঃ আলাউদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাজান প্রঃ, পিআইও আওরঙ্গজেব, বাগান বাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তি যোদ্ধা নান্নু মিয়া, ফতেপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান নুরমোহাম্মদ, গজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হানিফ দর্জি,সুলতানাবাদ ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলমগীর সরকার,সাদুল্লাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শাজান সরকার, পানি ব্যবস্হাপনা এসোসিয়েশনের সদস্য শরীফ দর্জি, ওভার শিয়ার জহির, মহন পুর নৌ- পুলিশ ফাড়ির ইনচার্জ, উত্তর থানার ওসি তদন্ত শাজান কামাল, ডাঃ তানিয়া, পানি সম্পদ কর্মকর্তা ফারুক হোসেন, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম খাঁন, প্রাথমিক শিক্ষা অফিসার ইকবাল হোসেন ভুইয়া, মহিলা বিষয়ক কর্মকর্তা ইশরাত জামান, পরিসংখ্যান কর্মকর্তা সাইদুল আলম, আমার বাড়ি আমার খামার প্রকল্পের সমন্বয় কারী জাহাঙ্গীর আলম, সমবায় কর্মকর্তা দেলোয়ার হোসেন, মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগম, সাংবাদিক গোলাম নবী খোকন প্রমুখ।

এ ছাড়া উপস্থিত ছিলেন উপজেলা মুক্তি যোদ্ধা কমান্ডার মোজাম্মেল হক, সাংবাদিক বোরহানউদ্দিন ডালিমসহ আরও অন্যান্য কর্মকর্তা কর্মচারী।

43 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়