chandpur report 578

চাঁদপুরে অবশেষে সৌন্দর্য বর্ধিত হচ্ছে বিদ্যালয় ও ডাক বিভাগের সামনের নোংরা পরিবেশ

স্টাফ করেসপন্ডেন্ট :

দীর্ঘদিন ধরে চাঁদপুর শহরের নতুন বাজার-পুরাণ বাজার সংযোগ সেতুর অভিমুখে পাবলিক টয়লেট ও জনসচেতনতার অভাবে দূষিত হয়ে আসছিলো একটি উচ্চ বিদ্যালয় এবং জেলার প্রধান ডাক বিভাগের সামনের পরিবেশটি।

দীর্ঘ কয়েক বছর ধরে লক্ষ্য করা গেছে যে, চাঁদপুর শহরের পালবাজার গেটের অভিমুখে পৌর সুপার মার্কেট সংলগ্ন পোস্ট অফিসের সামনের সড়কের পাশে লেডী প্রতিমা মিত্র বালিকা উচ্চ বিদ্যালয়ের দেয়াল লাগোয়া ড্রেনের ভেতর প্রতিদিন শহররের মানুষজন মলমূত্র করে থাকেন।

শুধু তাই নয় এর পাশাপাশি পালবাজার ব্যবসায়ীদের বিভিন্ন ময়লা আর্বজনাও সেখানে ফেলতে দেখা যেতো। যার কারনে ময়লা আর্বজনার পঁচা দুর্গন্ধ ছড়িয়ে যেমন পরিবেশ দূষিত হচ্ছিলো অন্যদিকে একই ভাবে প্রসাবের দুর্গন্ধেও এতদিন পথচারী এবং স্কুল পড়ুয়া শিক্ষার্থীদের নাক ঢেকে চলাচল করতে হয়েছে।

এ নিয়ে দীর্ঘদিন পূর্বে একটি স্বচিত্র সংবাদও প্রকাশিত হয়েছে। অবশেষে চাঁদপুর পৌরসভা কর্তৃপক্ষ শহরের সৌন্দর্য বর্ধনে ওইস্থানের ড্রেনের ওপর পাকা ঢালাই করে সিরামিক টাইলস বসাতে দেখা যায়।

এরফলে এখন একদিকে যেমন ওইস্থানটির সৌন্দর্য বর্ধিত হবে, অন্যদিকে বন্ধ হবে সাধারণের প্রসাব, পায়খানা করা এবং বিভিন্ন ময়লা আর্বজনা ফেলা। সোমবার সকালে এভাবেই শ্রমিকদের টাইলস বসানোর কাজ করতে দেখা যায়।

প্রকাশিত : ২৫ আগস্ট ২০২০ খ্রিস্টাব্দ, ১০ ভাদ্র ১৪২৭ বঙ্গাব্দ, ০৫ মুহররম ১৪৪২ হিজরি, মঙ্গলবার

71 জন পড়েছেন
শেয়ার করুন