chandpur report 500

জাতীয় শোক দিবসে চাঁদপুর ইউনানী তিব্বীয়া কলেজে ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট :

বাংলাদেশের মহান স্বাধীনাতার স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২০ উপলক্ষে আজ ১৫ আগস্ট হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ-এর সৌজন্যে চাঁদপুর ইউনানী তিব্বীয়া কলেজে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান কার্যক্রম ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

ফ্রি মেডিক্যাল উদ্বোধন করেন কলেজ গভর্নিং বডির সভাপতি ও দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পদক কাজী শাহাদাত।

এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন এমন মানুষ তিনি পরাধীনতার বেড়াজাল থেকে এই দেশকে মুক্ত করেছেন। যার কারণে আমরা স্বাধীনভাবে বসবাস করেত পারছি এবং স্বাধীন বাংলাদেশ পেয়েছি। শুধুতাই নয় বঙ্গবন্ধু এমন একজন মানুষ ছিলেন দলমত নির্বিশেষে সকলকে তিনি সমানভাবে ভালোবাসতেন। তাই দলমত নির্বিশেষে জাতি অজ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছে। তার এই ৪৫তম শাহাদাত বাষির্কীতে বাংলাদেশের প্রধান হারবাল তথা ইউনানী মেডিসিনের উৎপাদনকারী প্রতিষ্ঠান হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ আজকের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার প্রশান্তি লাভে যে মহৎ কাজ করছে তার জন্য ধন্যবাদ জানান।

তিনি আরো বলেন, ফ্রি মেডিক্যাল ক্যাম্প এ আসা গরিব ও অসহায় মানুষের তালিকা থেকে যাদের মাস্ক কেনার সামর্থ নেই তাদের হামদর্দ ল্যাবরেটরীজ ও চাঁদপুর ইউনানী তিব্বীয়া কলেজকে মাস্ক দেওয়ার জন্য ব্যবস্থা করার অনুরোধ জানান।

পরিশেষে উপস্থিত সকলের নিকট বঙ্গবন্ধুর মাগফিরাতের জন্য দোয়া কামনা করেন।

হাকীম মোঃ সিদ্দিকুর রহমান প্রামাণিকের উপস্থাপনায় পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে ফ্রি মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়।

এ সময় বক্তব্য রাখেন হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলদেশ এর চাঁদপুর জেলা শাখার মহাব্যস্থাপক মোঃ ওমর ফারুক,

তিনি বলেন, হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) একটি সেবামূলক প্রতিষ্ঠান। সেবামূলক কাজে সব সময় অংশগ্রহণ করে। চাঁদপুর ইউনানী তিব্বীয়া কলেজের প্রতিষ্ঠাত লগ্ন থেকেই ইউনানী চিকিৎসা উন্নয়নে কাজ করে যাচ্ছে এবং ভবিষ্যতে ও থাকবে।

বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ মোঃ শাহেদ হোসেন পাটওয়ারী। তিনি বলেন, বাংলাদেশের মহান স্বাধীনাতার স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার প্রশান্তির জন্য চাঁদপুর ইউনানী তিব্বীয়া কলেজের মাধ্যমে ফ্রি মেডিক্যাল ক্যাাম্প করায় হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলদেশকে আন্তরিক ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে এইরকম সেবামূলক কাজ করার আহ্বান জানান।

সকাল ০৯ টা থেকে শুরু হয়ে বিকেল ৩ টা পর্যন্ত ফ্রি মেডিক্যাল ক্যাম্পের কার্যক্রম অনুষ্ঠিত হয়।

ক্যাম্পে উপস্থিত ছিলেন হাকীম ছালমা সুলতানা, হাকীম মোঃ মাহবুব হোসেন পাটওয়ারী, হাকীম মোঃ গুলজার খান, হাকীম মোঃ বাকী বিল্লাহসহ অত্র কলেজের ইন্টার্নী চিকিৎসকবৃন্দ।

72 জন পড়েছেন
শেয়ার করুন