15 august

জাতীয় শোক দিবস পালনকল্পে মতলব দক্ষিণ উপজেলা প্রশাসনের কর্মসূচি

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মতলব দক্ষিণ উপজেলা প্রশাসন ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছে। জুম অ্যাপসের মাধ্যমে এক প্রস্তুতিমূলক সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক ১৫ আগস্টে গৃহিত কর্মসূচী ঘোষণা করেন।

কর্মসূচীর মধ্যে ১৫ আগস্ট ফজর নামাজের পর থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে কোরআন তেলাওয়াত, সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি,আধা-সরকারি, স্বায়ত্ত¡শাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবন সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত অর্পণ। সকাল ৯টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুারালে স্বাস্থ্য বিধি মেনে পুস্পস্তবক অর্পণ, সকাল সাড়ে ১০টায় উপজেলার প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধুর জীবন-দর্শণ এর উপর আলোচনা।

সুবিধাজনক সময়ে হাসপাতাল ও এতিমখানায় উন্নত খাবার পরিবেশন এবং বাদ জোহর উপজেলার সকল মসজিদে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠান। বিকাল সাড়ে ৩টায় জুম অ্যাপসের মাধ্যমে বঙ্গবন্ধুর জীবন দর্শনের উপর অনলাইন আলোচনা ও পুরষ্কার বিতরণ এবং উপজেলার পরিষদ ও ইউনিয়ন পরিষদে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ ভিত্তিক প্রামান্য চিত্র প্রদর্শন। এছাড়াও সুবিধা জনক সময়ে উপজেলার সকল মন্দিরে প্রার্থনার আয়োজন করার জন্য বলা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন, জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু ৪৫ তম শাহাদাত বাষির্কী পালনে বেশ কয়েকটি উপ কমিটি করা হয়েছে। স্বাস্থ্য বিধি মেনে সকলকে জাতির পিতার ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করার জন্য আহবান রইল।

Imran nazir report
ইমরান নাজির, মতলব দক্ষিণ প্রতিনিধি
90 জন পড়েছেন
শেয়ার করুন